কলঙ্কিনী কঙ্কাবতী

দেবেশের পড়াতে বিশেষ মন বসছিল না। এই দুপুর বেলা কি কারুর পড়তে ভাল লাগে, কিন্তু কি করা যাবে সামনে পরীক্ষা। বাড়ির পোষা বেড়ালটা বার বার, কার্নিশে বসা কাক টাকে তাড়া করে বেড়াচ্ছে। পাশের নারকেল গাছটায় একটা কাক বাসা বেঁধেছে। বাবার কড়া হুকুম এবারে আর একবার জয়েন্ট দিতে হবে, যদি এবারে না পারে তাহলে ওকে দোকানে বসতে হবে। বড় রাস্তার মাথায় ওর বাবার খুব বড় কাপড়ের দোকান।
খোলা জানালা দিয়ে দেবেশ একমনে আকাশ দেখছিল আর দেবেশ ভাবছিল সুকন্যার কথা। কলেজে প্রায় সব বন্ধুদের একটা একটা বান্ধবী আছে, শুধু ওই কাউকে ঠিক করে পটাতে পারল না। তিনতলার ছাদের ঘরে একা দেবেশ ভাবছিল কি করে সুকন্যা কে পটানো যায়। এমন কিছু আহামরি দেখতে নয় যদিও সুকন্যা। গায়ের রঙ শ্যাম বর্ণ নয় তবে ফরসা বললে একটু বেশি বলা হয়। কিন্তু চোখ দুটি বেশ টানা টানা, নাকখানি বেশ টিকালো আর ঠোঁট দুটি বেশ রসাল। কোমর পর্যন্ত চুল যেন কাল মেঘের ঢল নেমেছে। 
দেবেশ বালিশের নিচ থেকে বিড়ির প্যাকেটটা বের করে একটা বিড়ি ধরাল। মাসের শুরুতে গোল্ডফ্লেক আর শেষের দিকে বিড়িতে নামতে হয়। জানালার কাছে গিয়ে একটা সুখ টান মারল, আহ কি আরাম। বুক ভরে ধোঁয়া নিয়ে গোল করে ছারল। এই সেইদিন, সোমেন ওকে রিং বানানো শিখাল কলেজের ক্যান্টিনে বসে। 
ধিরে ধিরে দেবেশের চোখ গেল সামনের বাড়ির দুতলার খোলা জানালার দিকে। ওটা মানব জ্যঠার বাড়ি, মানব জ্যাঠা ওদের সম্পর্কে কেউ নয় তবে পারাতুত জ্যাঠা। বাবার সাথে বেশ দহরম মহরম, আর জেঠিমার একমাত্র ছেলে প্রদিপ কাজের সুত্রে বাইরে তাই ওর দাম আরও বেশি ওই বাড়িতে। মাঝে মাঝেই ডাক পরে দেবেশের, বাবা এটা নিয়ে আয় বাবা ওটা নিয়ে আয়। 
ঘরের ভেতরটা ওপর থেকে বেশ পরিষ্কার দেখা যাচ্ছে। মনিদিপাদি এই স্নান সেরে গায়ে গামছা জড়িয়ে ঘরে ঢুকেছে। মনিদিপাদি কে ওই অবস্তায় দেখে ত দেবেশের চোখ ছানা বড়া। তন্বি শরীরের সাথে লেপটে রয়েছে ভিজে লালা গামছা। নিটোল পাছা, সরু কোমর আর চওড়া পিঠের ওপরে চোখ গেল দেবেশের। গায়ের মসৃণ ত্বকের ওপরে যেন মাছি বসলে পিছলে যাবে। একটু ফর্সা রঙ মনিদিপাদির। ঘাড়ের ওপর থেকে চুল সরিয়ে সামনের দিকে করে মাথা মুছছে মনিদিপাদি। জানালার দিকে পিঠ তাই দেবেশ ঠিক করে ওর গোল মুখ আর নিটোল স্তন দুটি দেখতে পারছেনা। কিন্তু সুগোল পাছার খাঁজ দেখে দেবশের প্যান্টের ভেতরের বাবাজি একদম খাড়া। অজান্তেই হাত চলে গেল টানটান হয়ে থাকা বাবাজির ওপরে। প্যান্টের ওপর দিয়েই মনিদিপাদির পাছা দেখে দেবেশ নিজের বাবাজি কে নাড়াতে শুরু করল। 
এই দুপুর বেলা কেউ যে ছাদে থাকবে সেটা মনিদিপা কল্পনা করতে পারেনি। দেবেশ দেখল, মনিদিপাদি কিছুক্ষণ পরে হাতের তালুতে কিছু একটা ক্রিম নিয়ে নিজের পায়ে লাগাচ্ছে। পুরুষ্টু থাই দেখে দেবেশত আরও হতভম্ব। কলা গাছ যেন এর চেয়ে পাতলা এমন মাংসল থাই আর কি মসৃণ দেখতে। দিনের আলো যেন পিছল খাচ্ছে চামড়ার ওপর দিয়ে। সামনের দিকে একটু ঝুঁকে মনিদিপাদি, পায়ের পাতা থেকে হাঁটু অবধি ক্রিম মাখল, তারপরে আর একটু ক্রিম নিয়ে থাইয়ের ওপরে। এক এক করে দুই পায়এ মাখার পরে, মনিদিপাদি ক্রিম নিয়ে দুপায়ের মাঝে হাত দিয়ে বেশ আলত করে বোলাল। দেবেশ ঠিক বুঝতে পারল, যে মনিদিপাদি হাতের তালু দিয়ে যোনির ওপরে হাত বোলাচ্ছে। এই সব দৃশ্য দেখে দেবেশের ত প্রায় হয় হয় অবস্থা। দেবেশ বিড়ি খাওয়া ভুলে মনিদিপাদির শরীরটাকে গোগ্রাসে গিলছে। এইরকম অবস্থায় মনিদিপাদিকে কোনদিন দেখেনি ও। দুপুর বেলা ত ও বাড়িতেই থাকেনা। 
কিছু পরে দেবেশ দেখল যে মনিদিপাদি জানালার দিকে ঘুরল। দেবেশের মুখ থেকে হটাত করে অস্ফুট উফ...... আওয়াজ বেরয়ে গেল। দুটি গোল গোল নিটোল স্তনের ওপরে ভিজে গামছা লেপটানো, স্তনের বোঁটা দুটি ত ফুলে ফেটে তাকিয়ে রয়েছে ওর দিকে। স্তন যেন মাংস পিন্ড নয়, যেন দুটি শৃঙ্গ, যেমন কোমল তেমন নিটোল। পেটের ওপরে চোখ গেল দেবেশের, বেশ গোলগাল পেট, তার মাঝে সুগভীর নাভিদেশ। দেবেশ ত আর চোখ সরাতে পারছে না মনিদিপাদির শরীরের ওপর থেকে। পলক ফেলতেও বাধা বোধ করছে দেবেশে, যদি কিছু দৃশ্য অদেখা রয়ে যায় সেই আশঙ্খায়। দুপায়ের ফাঁকে, ঠিক যোনির ওপরে ভিজে গামছা লেপটে একাকার। দেখে মনে হল একটু চুল থাকলেও থাকতে পারে মিনিদিপাদির যোনির কাছে। দুহাত মাথার ওপরে তুলে মনিদিপাদি, চুলগুলো মাথার ওপরে চুড় করে বাঁধল। মাথার ওপরে হাত ওঠানোর ফলে, সুগোল স্তন দুটি যেন আরও ফুলে ফেপে উঠল। বগলে একফোঁটা রোম নেই মনিদিপাদির। দেবেশ ভাবল ওই বগলে একবার মুখ দিতে পারলে জীবন ধন্য হয়ে যাবে। 
বেড়ালটা এখন কাকের সাথে পাল্লা দিচ্ছে। বেরালের আওয়াজ শুনে মনিদিপার চোখ গেল ছাদের ওপরে। দেখল যে দেবেশ ওর দিকে নিস্পলক ভাবে তাকিয়ে দেখছে। মিনিদিপা নিজের উলঙ্গ শরীর আর তার ওপরে দেবেশের লেলিহান দৃষ্টিপাত দেখে ঘাবড়ে গেল। চকিতে জানালার পাল্লা ঠেলে দিয়ে বন্দ করে দিল। দেবেশ ধরা পরে গেছে। ওর মাথা ঘুরছে বনবন করে, ভয়ে নয়, আসন্ন বীর্যপাতের জন্য ও নিজেকে আর সামলে রাখতে পারল না। প্যান্টের চেন খুলে বাবাজি কে বের করার আগেই বাবাজি বমি করে দিল। লিঙ্গ চেপে ধরে বিছানায় গিয়ে শুয়ে পড়ল দেবেশ। আর কি পরাশুনা করা যায়, চোখের সামনে সুন্দরী তন্বি মনিদিপাদির উলঙ্গ শরীর ভেসে বেড়াচ্ছে। সুন্দর সুগোল স্তন, কি সুন্দর নিটোল পাছা, পাতলা কোমর আর পুরুষ্টু থাই। ওই দুই পায়ের ফাঁকের কথা মনে পরলেই দেবেশের বাবাজিবন আবার খাড়া হয়ে যাচ্ছে।
“এই যে বাবু ওঠ, সন্ধ্যে হয়ে গেছে।” বাড়ির চাকর, জীবন কাকার ডাক শুনে দেবেশের ঘুম ভাঙ্গল। দেবেশ কখন যে ঘুমিয়ে পড়েছিল সেটা আর ওর মনে নেই। নিচে নেমে দেখে যে জেঠিমা আর মা বসার ঘরে বসে চা খাচ্ছে আর পাড়ার লোকদের নিয়ে পরনিন্দা পরচর্চা করতে ব্যাস্ত। একবার ভাল করে দেখে নিল যে মনিদিপাদি আছে কিনা। না, মনিদিপাদি কে না দেখে একটু শান্তি পেল। ওর সামনে যাবার সাহস নেই দেবেশের, দুপুরে অনেকটা সময় ধরে মনিদিপাদির উলঙ্গ শরীর দুচোখ ভরে পান করেছে। 
“কি রে দুপুরে ঘুমিয়ে পড়লি, তোর কলেজ যাওয়াই ঠিক।” ওর মা ওকে দেখে বলল। 
“না গো কাকি, কলেজে গিয়ে কি পড়াশুনা করবে ও।”, পেছন থেকে মনিদিপাদির গলার আওয়াজ শুনে দেবেশ চমকে গেল। ওর কান মাথা গরম হয়ে গেল। এই বুঝি বাড়ির সব কাচের জানাল ঝনঝন করে ভেঙ্গে যাবে। মনিদিপাদির দিকে তাকাতে পর্যন্ত পারছে না দেবেশ, কথা বলা ত দুরের কথা। মাথা নিচু চোখ বন্দ করে পাথরের মতন ঠায় দাঁড়িয়ে। মনিদিপাদি ঠিক দেবেশের পেছনে দাঁড়িয়ে, ওর নাকে মনিদিপাদির সুন্দর গন্ধ ভেসে আসছে।
কাঁধের ওপরে হাত রাখল মনিদিপাদি, ফিসফিস করে জিজ্ঞেস করল, “কি রে ছেলে, দুপুরে মনে হয় অনেক পড়াশুনা করেছিশ তুই।”
ওর দিকে না তাকিয়েই আমতা আমতা করে উত্তর দিল দেবেশ, “না মানে আমি ওপরে......”
মাথার চুলে বিলি কেটে মনিদিপাদি ওকে বলল, “ঠিক আছে রে বাবা, অত ভাবার কি আছে......” তারপরে আওয়াজ নিচু করে কানে কানে বলল, “রাতের বেলা ছাদ টপকে চলে আসিস তোর সাথে কথা আছে।”
মনিদিপাদির আসস্থ আহ্বান শুনে ধড়ে প্রান ফিরে এল দেবেশের। মুখ তুলে তাকাল দেবেশ মনিদিপাদির দিকে। মনিদিপাদির চোখে এক অদ্ভুত আগুন, ঠোঁটে লেগে আছে এক দুষ্টুমির হাসি। সাদা রঙের ট্যাঙ্ক টপ আর লম্বা স্কার্ট পরে আছে মনিদিপাদি। বুক দুটি যেন ফুলে ফেঁপে ফেটে বের হচ্ছে, ব্রার দাগ পরিস্কার দেখা যাচ্ছে এমন কি লাল রঙের ব্রার স্ট্রাপ টাও কাঁধের পাশ থেকে উঁকি মারছে। সারা গা থেকে মমমম করা মন মাতান এক সুঙ্গন্ধ। নধর পাছা দুলিয়ে হেঁটে চলে গেল মনিদিপা, দেবেশের মুখ হাঁ করে চেয়ে রইল চলে যাওয়া মনিদিপাদির পাছার দুলুনির ওপরে।
রাত কতখনে আসবে সেই চিন্তায় আর সময় কাটতে চায়না দেবেশের। রাতের খাবার কোন রকমে খেয়ে সোজা ছাদের ঘরে চলে গেল দেবেশ। বুকের ভেতরে হাপর টানছে যেন, কি হবে রাতে, কি করবে মনিদিপাদি ওর সাথে। উম্মম... যদি একবার ওই নধর পাছার ওপরে একটু হাত বলানো যায় বা বুকের দুধ দুটো একটু হাতে নিয়ে খেলা করা যায় তাহলে দেবেশের ত পোয়াবারো। 
এক এক করে বাড়ির সব আলো বন্ধ হল, আকাশের তারা ঝকমক করছে। কি করবে কি করবে এই ভাবতে ভাবতে, মই লাগিয়ে এবাড়ি থেকে ও বাড়ির ছাদে লাফ দিল দেবেশ। সিঁড়ির ঘরের দরজা ত বন্ধ তাহলে কি করে? এমন সময়ে দরজা খোলার আওয়াজ শুনতে পেল দেবেশ।
“কি রে কখন এল তুই?” ফিসফিস করে জিজ্ঞেস করল মনিদিপা। 
দেবেশের মুখ তুলে তাকাতে লজ্জা করছে, তাই না তুলেই উত্তর দিল, “এই মাত্র এলাম।”
চিবুকে আঙ্গুল রাখল মনিদিপা, “কি হয়েছে তোর? এই রকম করে দাঁড়িয়ে আছিশ কেন?”
“না মানে...।” কথা টা শেষ করতে পারল না দেবেশ, খিল খিল করে হেসে উঠল মনিদিপা। কাপা স্বরে উত্তর দিল, “আমি ভয়ে ছিলাম যে তুমি যদি মাকে বা জেঠিমা কে বলে দাও তাহলে আমাকে বাড়ি থেকে বের করে দেবে।”
“ধুর বোকা ছেলে...” দেবেশের হাত ধরে নিচে টেনে নিজের ঘরে নিয়ে আসে মনিদিপা।
“তুমি সত্যি মা কে বলে দেবেনা?” এই প্রথম চোখ তুলে তাকাল মনিদিপাদির মুখের দিকে। মনিদিপাদি ঠিক ওর সামনে দাঁড়িয়ে। দেবেশের মুখের সামনে মনিদিপার সুগোল স্তন থল থল করছে। শুতে যাবার আগে ব্রা পরেনি মনিদিপা, স্তনের বোঁটা টানটান হয়ে ট্যাঙ্ক টপের ভেতর থেকে নিজেদের জানান দিচ্ছে। বিছানার ওপর একটু নড়ে চরে বসল দেবেশ। মুখের সামনে রসাল ফল দেখলে যেমন শিয়াল হাঁ করে তাকিয়ে থাকে, ঠিক সেই রকম ভাবে মনিদিপাদির বুকের দিকে তাকিয়ে দেবেশ। 
মনিদিপা বেশ বুঝতে পারল যে দেবেশের চোখ ওর বুকের প্রত্যেক বাঁক নিরীক্ষণ করে চলেছে। ওর দিকে তাকিয়ে মিষ্টি হেসে বলল, “না রে... বলব না... একটা কথা বল আমাকে” দেবেশে বুক থেকে চোখ তুলে মনিদিপার মুখের দিকে তাকাল। মনিদিপা জিজ্ঞেস করল, “তোর কোন গার্লফ্রেন্ড নেই?”
মাথা নাড়াল দেবেশ, “না নেই?”তারপরে একটু খানি থেমে থেকে বলল, “মনিদি, তুমি না দেখতে ভারী সুন্দরী।”
“ধ্যাত ইয়ার্কি মারা হচ্ছে আমার সাথে” মনিদিপা ওর গালের ওপরে একটা টুসকি মেরে বলল।
“না গো মনিদি তুমি না সত্যি ভারী সুন্দরী।” দেবেশ আর যেন থাকতে পারছেনা। 
“যাক অনেক হয়েছে, যা গিয়ে ওই চেয়ারে বস।” মনিদিপা ওকে একটা চেয়ার টেনে বসতে বলল আর নিজে উঠে গেল বিছানার ওপরে। হাটা চলায় মনিদিপার স্তনের দুলুনি দেখে দেবেশের বাবাজি আবার খাড়া। মনিদিপা একবার আড় চোখে দেখে নিল দেবেশ কে তারপর সামনের দিকে ঝুঁকে ওর দিকে পেছন করে বিছানার ওপর থেকে কিছু আনার ভান করল। চোখের সামনে, স্কার্টের নিচে সুন্দর সুগোল পাছা দেখে বুক তা ধক করে উঠল দেবেশের। মনে হল যেন এই লাফিয়ে পরে মনিদিপাদির ওপরে আর ছিঁড়ে কুটে নিংড়ে মুচরে দোলা পাকিয়ে সব রস বের করে নেয় ওর শরীর থেকে। 
কিছুক্ষণ পরে মনিদিপাদি ওর দিকে তাকিয়ে জিজ্ঞেস করল, “কি রে অইরকম করে কি দেখছিস? আগে কোন দিন মেয়ে দেখিসনি।”
আমতা আমতা করে উত্তর দিল দেবেশ, “দেখেছি অনেক মেয়ে কিন্তু এত কাছ থেকে দেখিনি।”
“আর কি দেখেছিস মেয়েদের?” জিজ্ঞেস করল মনিদিপা।
“না গো বিশেষ কিছু দেখার ত সৌভাগ্য হয়ে অঠেনি আমার।” মুখ বেকিয়ে হেসে উত্তর দিল দেবেশ।
“আমাকে ত চুপিচুপি ছাদ থেকে দেখেছিস, তাই না।” দুষ্টুমির হাসি লেগে আছে মনিদিপার মুখে।
লাল হয়ে গেল দেবেশের মুখ, “না মানে বিশেষ কিছু দেখিনি তবে শুধু তুমি আর তুমি আমার মাথার মধ্যে ঘুরে বেড়াচ্ছে।”
তাই নাকি রে? কিছু না দেখেই এত, তাহলে দেখলে কি করবি?” খিল খিল করে হেসে ফেলল মনিদিপা।
দেবশ ত থ, মনিদিপাদি ওকে দেখাবে নাকি সত্যি, কথাটা যেন বিশ্বাস করতে পারছেনা। হাঁ করে তাকিয়ে রইল মনিদিপাদির দুষ্টুমি মাখানো চোখ দুটির দিকে। মনিদিপার চোখ সোজা দেবেশের চোখের ওপরে। দেবেশ ভাবছে মেয়েরা কিনা করতে পারে, দেখা যাক খেলা কত দূর এগোয়।
“হ্যাঁ রে, মেয়েরা কি শুধু ভোগের বস্তু?” হটাত দেবেশ কে জিজ্ঞেস করল মনিদিপা।
এই প্রশ্নের ঠিক উত্তর খুঁজে পেলনা দেবেশ, কি উত্তর দেবে। ওর সামনে ওর কামনার দেবী দাঁড়িয়ে যদি ওকে এইরকম প্রশ্ন করে তাহলে কি উত্তর দেবে দেবেশ।
“কি হল, মুখের কথা কি মুখেই থেকে গেল।” হা হা করে হাসিতে ফেটে পড়ল মনিদিপা।“আমি ত এমনি তোর সাথে মজা করছিলাম রে।”
বিছানা থেকে নেমে এসে দেবেশের সামনে এসে দাঁড়াল মনিদিপা। মনিদিপাদির কথা শুনে দেবেশের সব কিছু তালগোল পাকিয়ে গেল, হাঁ করে চেয়ে রইল মনিদিপাদির মুখের দিকে। প্যান্টের ভেতরে লিঙ্গটি এতক্ষণ লোহার মতন শক্ত ছিল কিন্তু ওর হাসিঠাট্টা শুনে সবকিছু কেমন যেন হয়ে গেল।
তুই আমার দিকে ওইরকম ভাবে তাকিয়ে আছিশ কেন রে? কিছু বল।” মনিদিপা জিজ্ঞেস করল দেবেশ কে।
মাথা চুলকে উত্তর দিল দেবেশ, “কিছু না, আমি মানে......” চেয়ার ছেড়ে মনিদিপার সামনে দাঁড়িয়ে পড়ল দেবেশ, “তোমাকে একটু জড়িয়ে ধরতে পারি মনিদি?” 
মনিদিপা চুপ করে এক পা পেছনে সরে আসে। মনের মধ্যে একটা অজানা ভয় দানা বাঁধে দেবেশের, কি করবে জড়িয়ে ধরবে না চুপ করে দাঁড়িয়ে অপেক্ষা করবে যে ওর মনিদিপাদি ওর সাথে কি করে। 
মনিদিপা ওর দিকে দু হাত বাড়িয়ে দিল, “আয় না, কিন্তু শুধু জড়িয়ে ধরবি আর কিছু না। আমি জানি তোর শয়তান মনে কি লুকোচুরি খেলছে।”
দুবাহু খোলা, সামনে উদ্ধত স্তন আর ট্যাঙ্কটপ ফাটিয়ে স্তনের বোঁটা ওকে হাতছানি দিয়ে ডাকছে। দেরি করলনা দেবেশ। দু হাত দিয়ে নিবিড় করে জড়িয়ে ধরল সাধের মনিদিপাদি কে। মনিদিপা দু হাত দিয়ে দেবশের গলা জড়িয়ে ধরল আর নিজেকে ঠেলে দিল দেবশের বুকের ওপরে, পিষে দিল নিজের সুগোল স্তন যুগল। বুকের ওপর পিষে গেল সুগোল নরম স্তন, গরম ছোঁয়া পেয়ে দেবেশের লিঙ্গ বাবাজি আবার শক্ত হয়ে উঠেছে। স্তনের বোঁটা শক্ত নুড়ি পাথরের মতন দেবসের বুকে বিঁধছে। সরু কোমরের ওপর দেবশের হাত, আরও জড় করে নিবিড় করে নিল আলঙ্গন। লিঙ্গের ওপরে মনিদিপাদির নরম তুলতলে পেট চাপ দিচ্ছে। থাকতে পারছে না দেবেশ। দেবেশ ইচ্ছে করেই হাত নামিয়ে আনল মনিদিপার নরম গোল পাছার ওপরে। মনিদিপা দেবেশের দিকে মুখ তুলে তাকাল, ঠোঁটে লেগে আছে দুষ্টুমির হাসি। 
“না এত তাড়াতাড়ি নয়। তোকে অনেক কিছু শিখাতে হবে।” গলা ছেড়ে দেবশের হাত দুটি ধরে পাছা থেকে আবার কোমরে নিয়ে আসে মনিদিপা। “নিজেকে শান্ত করতে সেখ আগে, নারীর শরীরকে ভোগের জন্য না ভেবে, ভাব একটা সুন্দর ফুল। আলত করে ধর আর নারীর কোমল ছোঁয়া কে উপভোগ কর।”
মনিদিপাদি কি বলতে চাইছে তার কিছুই বুঝতে পারল না দেবশ। হাঁ করে তাকিয়ে আছে ওর মুখের দিকে। ওদিকে নিচের তলার বাবাজিত তুলতুলে পেটের চাপে এই করে কি সেই করে অবস্থা। 
“আমাকে ছাড় এখন, একটু দুরে গিয়ে দাঁড়া।” মনিদিপা ওর আলিঙ্গন ছাড়িয়ে দু’পা পেছনে গিয়ে দাঁড়াল। দেবশ প্রতীক্ষা করছে পরবর্তী আদেশের। 
“গেঞ্জিটা প্যান্ট খুলে ফেল আগে...” একটু নরম সুরে আদেশ করল মনিদিপাদি। 
দেবশ যেন এক অধভুত ঘোরে আচ্ছন্ন, আস্তে আস্তে গেঞ্জি খুলে ফেলল। মনিদিপার চোখে চমক লাগল দেবশের পেটান বুকের ছাতি দেখে। দেবশের হাত চলে গেল প্যান্টের বোতামে, এক এক করে খুলেছে আর মনিদিপাদির মুখের দিকে তাকিয়ে আছে। মনিদিপার চোখে আগুন কিন্তু সংযত আগুন। দেবশের বুকের মধ্যে ধিকধিক করে জ্বলছে কামনার আগুন। বোতাম খুলে প্যান্টটা কোমর ছাড়িয়ে মাটিতে নেমে গেল, পরনে শুধু জাঙ্গিয়া। কি করবে কি করবে, জাঙ্গিয়ার ভেতরে লিঙ্গটা একদম শক্ত হয়ে দাঁড়িয়ে আছে। লিঙ্গের লাল মাথা জাঙ্গিয়ার ওপর থেকে উঁকি মারছে। লৌহ কঠিন লিঙ্গ দেখে মনিদিপার যেন জিবে জল এল, একদম আনকোরা লিঙ্গ এখন পরিপক্ক হয়নি। দেবশ দাঁড়িয়ে আছে শুধু মাত্র জাঙ্গিয়া পরে।
তর্জনী নাড়াল মনিদিপা “ওটাও খুলে ফেল এবারে, পুর উলঙ্গ হয়ে যা।”
মনিদিপাদির আদেশ অমান্য করতে পারল না দেবেশ, আস্তে আস্তে করে জাঙ্গিয়াটা কোমর ছাড়িয়ে হাঁটু ছাড়িয়ে নামিয়ে দিল। দেবশ এই প্রথম কারুর সামনে পুর উলঙ্গ হয়ে দাঁড়িয়ে, সারা শরীর দিয়ে যেন আগুনের হল্কা বের হচ্ছে। কপালে ঘাম ছুটছে, সারা শরীর ঘামিয়ে গেছে। দুই হাত দিয়ে নিজের লিঙ্গ ঢেকে নিল দেবেশ। 
“বুক ভরে নিঃশ্বাস নে, মন টাকে শান্ত কর।” আদেশ দিল মনিদিপা।
বুক ভরে নিঃশ্বাস নিল দেবশ, কিন্তু মন যে আর শান্ত হতে চায় না। আবার নিল, বারে বারে নিল, হ্যাঁ একটু হাল্কা লাগছে দেবেশের। এবারে কি করনীয় তাই ভাবছে। 
“সামনে থেকে হাত সরা, আমি দেখতে চাই তোর শক্ত ওটা কে...” মনিদিপার আদেশের সাথে সাথে চোখের আগুনে দেবশ ঝলসে উঠছে। হাত সরিয়ে নিল দেবেশ, টং করে লিঙ্গটা মনিদিপার দিকে মুখ করে দাঁড়িয়ে গেল। লাল মাথাটা ভিজে উঠেছে।
কাঁপা আওয়াজে জিজ্ঞেস করল, “আমি ন্যাংটো আর তুমি ত সব পরে, বাঃ রে এটাত ঠিক হল না।”
হেসে ওঠে মনিদিপা, গোলাপি ঠোঁটের আড়াল থেকে মুক্তর মতন সাজান দুপাটি দাঁত চমকে উঠল, “বাপরে ছেলের তাড়া দেখ। আমি না বড়, আমার কথা ত আগে শুনবি তবে না মজা।”
মনিদিপা আস্তে আস্তে করে ট্যাঙ্কটপের নিচে হাত দিল, ধিরে ধিরে করে উঠাতে শুরু করল টপ। দেবশ হাঁ করে দেখছে সাধের মনিদিপাদির গোল পেট, একটু একটু করে উন্মচিত হল সুগভীর নাভিদেশ, আরও ওপরে উঠছে টপ, স্তনের ওপর দিয়ে একটানে খুলে ফেলল মনিদিপা। কোমরের ওপরে পুরোপুরি অনাবৃত মনিদিপা। দেবশ হাঁ করে দেখছে, মনিদিপার সুগোল কোমল স্তন দুখানি, কালচে বাদামি রঙের স্তনের বোঁটা একদম ফুলেফুটে আছে, দুখানি স্তন যেন কাঞ্ছনজঙ্ঘা শৃঙ্গ। গায়ের রঙ যেন মাখনের মতন, ঘরের আলোও ওই ত্বকে পেছল খাচ্ছে। 
দুই হাত দিয়ে নিজের বুকের ওপরে আলত করে বুলিয়ে নিয়ে দেবশের দিকে মিষ্টি হেসে মনিদিপা জিজ্ঞেস করল, “কিরে কেমন দেখছিস?”
কি বলবে দেবশ, এত সুন্দর নারী কে এত কাছ থেকে দেখতে পাওয়ার সৌভাগ্য ওর ত কনদিন ঘটেনি। স্থানুর মতন দাঁড়িয়ে গরুর মতন মাথা নাড়ল দেবেশ। দেবশের মুখ থেকে যেন জল পড়ছে, লিঙ্গটা চড়ক গাছ হয়ে দাঁড়িয়ে আছে। আমতা আমতা করে উত্তর দিল দেবেশ, “মনিদি...... আমি পাগল হয়ে যাবো গো...।”
“পাগল ত তুই আমাকে করবি, সেই জন্য ত তোকে তৈরি করছি রে...” ঠোঁটে কামনার হাসি, চোখে আগুন নিয়ে বলল মনিদিপা।
কোমরে হাত দিল মনিদিপা, একটু একটু করে স্কার্টএর এলাস্টিক নিচে নামতে থাকে। প্রথমে তলপেট তার পরে দেখা দিল হাল্কা রোমের আভাস, আরও নিচে নামছে স্কার্ট। দেবশের হাত চলে গেল লিঙ্গের ওপরে, শক্ত মুঠিতে ধরে রইল কঠিন লিঙ্গটিকে। স্কার্ট আরও নেমে যাচ্ছে, বেরিয়ে এল লাল ছোটো প্যান্টি। ফর্সা গায়ের রঙ তারওপরে লাল প্যান্টিটা বেশ মানিয়েছে। কোমর একটু নাড়িয়ে স্কার্ট টি মাটিতে ফেলে দিল মনিদিপা। পরনে শুধু মাত্র একটি ছোটো লাল প্যান্টি যা শুধু মাত্র কোন রকমে যোনি দেশ ঢেকে রেখেছে। আর থাকতে পারল না দেবেশ, নিজের মুঠির মধ্যে লিঙ্গটিকে নিয়ে নাড়াচাড়া শুরু করে দিল। 
মনিদিপা হেসে বলল, “করিস কি রে, সব কিছু ত শেষ হয়ে যাবে তাহলে...”
ককিয়ে উত্তর দিল দেবেশ, “না গো আর পারছিনা ধরে রাখতে.. তুমি যা দেখাচ্ছ তাতে আমার শুধু মাত্র দেখেই হয়ে যাবে গো..”
দু হাত বাড়িয়ে কাছে ডাকল মনিদিপা, “আয় তোর মনিকে একটু জড়িয়ে ধরবিনা...”
ছুটে গেল দেবশ, দুহাতে জড়িয়ে ধরল সাধের মনিদি কে। মনিদিপার পেটের ওপরে দেবেশের গরম কঠিন লিঙ্গ মোচর দিচ্ছে, প্যান্টিটা যোনির রসে ভিজে উঠেছে। নিজেকে সামলানোর জন্য নিচের ঠোঁট কামড়ে ধরল মনিদিপা। দেবেশের বুকে মাথা রেখে দুহাতে দেবশকে জড়িয়ে ধরল।
দেবেশের পেশী বহুল ছাতির ওপরে পিষ্ট হয়ে গেল মনিদিপার কোমল বুক জোড়া, স্তনের বোঁটা যেন দুটি উত্তপ্ত নুড়ি পাথর। দেবেশ নিজেকে আর সামলে রাখতে পারল না। মনিদিপাকে ঠেলে বিছানার ওপরে শুইয়ে দিল আর নিজে ওর ওপরে চরাও হয়ে গেল। কঠিন লিঙ্গটি সোজা গিয়ে ঘসা খেল ঢেকে থাকা যোনির ওপরে। নগ্ন লিঙ্গের ওপরে দেবেশ অনুভব করল মনিদিপার সিক্ততা। প্যান্টি ভিজে জবজব করছে।
“আস্তে রে, তাড়াহুড়ো করছিশ কেন তুই...” পিঠের ওপরে নখের আলত আচর কেটে বলল মনিদিপা।
“আমি আর পারছিনা গো মনিদি...” গোঙানো স্বরে বলে উঠল দেবেশ। কোমর নাড়াতে শুরু করল সাথে সাথে মনিদিপার যোনির ওপরে ঘর্ষণ খেতে শুরু করল কঠিন লিঙ্গ। 
অস্ফুট স্বরে ককিয়ে উঠল মনিদিপা, “আস্তে আস্তে... প্লিস... একটু আস্তে কর... আমি পুর অনুভব করতে চাই তোকে...”
“কি করব মনিদি?” জিজ্ঞেস করল দেবেশ, “আজ থেকে আমি তোমার গোলাম...”
উত্তর দিল মনিদিপা, “আজ শুধু তুই আমাকে জড়িয়ে ধরে শুয়ে থাক, কিছু করতে হবে না তোকে...”
দেবশ বলল, “আমি যে আর পারছিনা মনিদি। আমার যে হয়ে যাবে...” দেবেশ লিঙ্গ দিয়ে ধিরে ধিরে চাপ দিচ্ছে মনিদিপা যোনির ওপরে। ভিজে প্যান্টি চেপে ঢুকে গেছে মনিদিপার যোনির চেরায়, ফোলা ফোলা দুটি পাপড়ির মাঝে। দেবশ নগ্ন লিঙ্গের ওপরে মনিদিপার পাপড়ি অনুভব করল। মনিদিপার যোনি অনুভব করল দেবেশের কঠিন লিঙ্গ, দেবশ কাঁপছে মনিদিপার নিবিড় কামঘন আলিঙ্গনে। আর নিজেকে ধরে রাখতে পারলনা, হলকে হলকে বীর্যপাত ঘটিয়ে দিল দেবেশ।
সারা শরীরের সব শক্তিটুকু নিংড়ে নিয়ে দুইহাতে প্রাণপণে জড়িয়ে ধরল কামিনী মনিদিপাকে। মনিদিপার যোনিতে বান ডেকেছে, দশটা নখ বসিয়ে দিল দেবেশের পিঠের ওপরে। অস্ফুট শীৎকার করে উঠল মনিদিপা, “ফেলে দে, তোর মনিদির পেটের ওপরে ফেলে দে তোর যা আছে... আমার শরীর তোর...”
“আহ আহ আহ... মনিদি তুমি আমাকে স্বর্গে নিয়ে গেলে যে...” কম্পিত গলায় শীৎকার করে উঠল দেবেশ। বুকের ওপরে মাথা রেখে এলিয়ে পড়ল। মনিদিপা হাত বুলাতে লাগল নিস্বেশ দেবেশের পিঠের ওপরে। ধিরে ধিরে শ্বাস আয়ত্তে এল দুজনার। শক্তিহীন দেবেশ এলিয়ে পরে আছে মনিদিপার বুকে মাথা রেখে আর মনিদিপা আঙ্গুল দিয়ে ওর মাথার চুলে বিলি কাটতে কাটতে ঘুমিয়ে পড়ল।
বাচ্চা ছেলের মতন সুন্দর মুখ খানির দিকে তাকিয়ে মনিদিপা ভাবল, “কি যে ভুল করলাম এই ছেলেটাকে নিজের সর্বস্ব দিয়ে, এর যে কি পরিণতি হবে ভগবান জানে।” দেহের ক্ষুধা মেটানোর জন্য কামনা তাড়িত মনিদিপা দেবশকে নিজের ছলাকলায় জড়িয়ে নিয়ে পাড়ি দিয়েছে এক অজানা দিগন্তে। 
ভোরের আলো ফোটার আগেই মনিদিপা ঘুম থেকে তুলে দিল দেবেশকে, “এই ছেলে ওঠ... আমাদের এই রকম ভাবে কেউ দেখে ফেললে কেলেঙ্কারি হয়ে যাবে।”
চোখ খুল্ল দেবশ, কামঘন আলিঙ্গনে সারা রাত দুই নর নারী কাটিয়ে দিল। কপালে একটা ছোট্ট চুমু খেয়ে মনিদিপা বলল, “আজ থেকে তোর হাথেখড়ি শুরু, রোজ রাতে আমরা নতুন খেলা খেলব...”
গালে গাল ঘষে জিজ্ঞেস করল দেবেশ, “তুমি এত সব জানলে কি করে”
ফিসফিস করে উত্তর দিল, “আমার কাছে না একটা কামাসুত্রার বই আছে, সেইখান থেকে সব পড়েছি।”
নাকে নাক ঠেকিয়ে বলল দেবেশ, “ও বাঃবা মেয়ের দেখছি অনেক জ্ঞান”
“যাঃ আমি ত শুধু জ্ঞান নিয়েছি তুইত একদম প্রথমেই আমাকে দিয়ে ফিতে কেটে নিলি...” উত্তর দিল মনিদিপা, “কেউ জেগে যাবার আগে যা এবারে। রাতে আসিস আবার শুরু করব আজ যেখানে শেষ করেছি।”
দেবশ প্যান্ট গেঞ্জি পরে ঠিক যেই রকম ভাবে ছাদ টপকে এসেছিল, ঠিক সেইরকম ভাবে আবার চলে গেল। 
সারাদিন মাথার মধ্যে শুধু মনিদি আর মনিদি ঘুরে বেরাল, না পড়াতে মন বসে না খাওয়াতে। কলেজেও ঠিক ভাবে ক্লাস করতে পারল না দেবশ। 
সেইরাত থেকে শুরু হল মনিদিপাদি আর দেবেশের রতি খেলার প্রথম ধাপ। প্রথমে শুধু মাত্র চুমু খেতে শিখাল মনিদিপা, কি রকম ভাবে মেয়েদের শরীরের নানান অঙ্গে প্রতঙ্গে চুমু খেতে হয়। মনিদিপা নিজের প্যন্টি খোলেনি একবারে জন্যও, দেবেশ কেও এখন পর্যন্ত হাত লাগাতে দেয়নি নিজের যোনির কাছে। এইভাবে চুমুর খেলা চলল দিন চারেক, বেশ পোক্ত হয়ে উঠছে দেবশ এই নতুন খেলায়। দিনে দিনে মনিদিপার মনের কোনে যা কামনার আগুন ছিল তা এক এক করে পূরণ করতে থাকল দেবেশ।
পঞ্চম রাতে, দেবশ মনিদিপাকে জিজ্ঞেস করল, “মনিদি, তুমি কি করতে চাইছ বলত, শুধু মাত্র আমি তোমার সারা শরীরে চুমু খেয়ে বেড়াব আর তুমি মজা নেবে? আমি নিজের মজা কবে নেব।”
বিছানা থেকে নেমে এসে দেবেশের সামনে এসে দাঁড়াল মনিদিপা। মনিদিপাদির কথা শুনে দেবেশের সব কিছু তালগোল পাকিয়ে গেল, হাঁ করে চেয়ে রইল মনিদিপাদির মুখের দিকে। প্যান্টের ভেতরে লিঙ্গটি এতক্ষণ লোহার মতন শক্ত ছিল কিন্তু ওর হাসিঠাট্টা শুনে সবকিছু কেমন যেন হয়ে গেল।
“তুই আমার দিকে ওইরকম ভাবে তাকিয়ে আছিশ কেন রে? কিছু বল।” মনিদিপা জিজ্ঞেস করল দেবেশ কে।
মাথা চুলকে উত্তর দিল দেবেশ, “কিছু না, আমি মানে......” চেয়ার ছেড়ে মনিদিপার সামনে দাঁড়িয়ে পড়ল দেবেশ, “তোমাকে একটু জড়িয়ে ধরতে পারি মনিদি?” 
মনিদিপা চুপ করে এক পা পেছনে সরে আসে। মনের মধ্যে একটা অজানা ভয় দানা বাঁধে দেবেশের, কি করবে জড়িয়ে ধরবে না চুপ করে দাঁড়িয়ে অপেক্ষা করবে যে ওর মনিদিপাদি ওর সাথে কি করে। 
মনিদিপা ওর দিকে দু হাত বাড়িয়ে দিল, “আয় না, কিন্তু শুধু জড়িয়ে ধরবি আর কিছু না। আমি জানি তোর শয়তান মনে কি লুকোচুরি খেলছে।”
দুবাহু খোলা, সামনে উদ্ধত স্তন আর ট্যাঙ্কটপ ফাটিয়ে স্তনের বোঁটা ওকে হাতছানি দিয়ে ডাকছে। দেরি করলনা দেবেশ। দু হাত দিয়ে নিবিড় করে জড়িয়ে ধরল সাধের মনিদিপাদি কে। মনিদিপা দু হাত দিয়ে দেবশের গলা জড়িয়ে ধরল আর নিজেকে ঠেলে দিল দেবশের বুকের ওপরে, পিষে দিল নিজের সুগোল স্তন যুগল। বুকের ওপর পিষে গেল সুগোল নরম স্তন, গরম ছোঁয়া পেয়ে দেবেশের লিঙ্গ বাবাজি আবার শক্ত হয়ে উঠেছে। স্তনের বোঁটা শক্ত নুড়ি পাথরের মতন দেবসের বুকে বিঁধছে। সরু কোমরের ওপর দেবশের হাত, আরও জড় করে নিবিড় করে নিল আলঙ্গন। লিঙ্গের ওপরে মনিদিপাদির নরম তুলতলে পেট চাপ দিচ্ছে। থাকতে পারছে না দেবেশ। দেবেশ ইচ্ছে করেই হাত নামিয়ে আনল মনিদিপার নরম গোল পাছার ওপরে। মনিদিপা দেবেশের দিকে মুখ তুলে তাকাল, ঠোঁটে লেগে আছে দুষ্টুমির হাসি। 
“না এত তাড়াতাড়ি নয়। তোকে অনেক কিছু শিখাতে হবে।” গলা ছেড়ে দেবশের হাত দুটি ধরে পাছা থেকে আবার কোমরে নিয়ে আসে মনিদিপা। “নিজেকে শান্ত করতে সেখ আগে, নারীর শরীরকে ভোগের জন্য না ভেবে, ভাব একটা সুন্দর ফুল। আলত করে ধর আর নারীর কোমল ছোঁয়া কে উপভোগ কর।”
মনিদিপাদি কি বলতে চাইছে তার কিছুই বুঝতে পারল না দেবশ। হাঁ করে তাকিয়ে আছে ওর মুখের দিকে। ওদিকে নিচের তলার বাবাজিত তুলতুলে পেটের চাপে এই করে কি সেই করে অবস্থা। 
“আমাকে ছাড় এখন, একটু দুরে গিয়ে দাঁড়া।” মনিদিপা ওর আলিঙ্গন ছাড়িয়ে দু’পা পেছনে গিয়ে দাঁড়াল। দেবশ প্রতীক্ষা করছে পরবর্তী আদেশের। 
“গেঞ্জিটা প্যান্ট খুলে ফেল আগে...” একটু নরম সুরে আদেশ করল মনিদিপাদি। 
দেবশ যেন এক অধভুত ঘোরে আচ্ছন্ন, আস্তে আস্তে গেঞ্জি খুলে ফেলল। মনিদিপার চোখে চমক লাগল দেবশের পেটান বুকের ছাতি দেখে। দেবশের হাত চলে গেল প্যান্টের বোতামে, এক এক করে খুলেছে আর মনিদিপাদির মুখের দিকে তাকিয়ে আছে। মনিদিপার চোখে আগুন কিন্তু সংযত আগুন। দেবশের বুকের মধ্যে ধিকধিক করে জ্বলছে কামনার আগুন। বোতাম খুলে প্যান্টটা কোমর ছাড়িয়ে মাটিতে নেমে গেল, পরনে শুধু জাঙ্গিয়া। কি করবে কি করবে, জাঙ্গিয়ার ভেতরে লিঙ্গটা একদম শক্ত হয়ে দাঁড়িয়ে আছে। লিঙ্গের লাল মাথা জাঙ্গিয়ার ওপর থেকে উঁকি মারছে। লৌহ কঠিন লিঙ্গ দেখে মনিদিপার যেন জিবে জল এল, একদম আনকোরা লিঙ্গ এখন পরিপক্ক হয়নি। দেবশ দাঁড়িয়ে আছে শুধু মাত্র জাঙ্গিয়া পরে।
তর্জনী নাড়াল মনিদিপা “ওটাও খুলে ফেল এবারে, পুর উলঙ্গ হয়ে যা।”
মনিদিপাদির আদেশ অমান্য করতে পারল না দেবেশ, আস্তে আস্তে করে জাঙ্গিয়াটা কোমর ছাড়িয়ে হাঁটু ছাড়িয়ে নামিয়ে দিল। দেবশ এই প্রথম কারুর সামনে পুর উলঙ্গ হয়ে দাঁড়িয়ে, সারা শরীর দিয়ে যেন আগুনের হল্কা বের হচ্ছে। কপালে ঘাম ছুটছে, সারা শরীর ঘামিয়ে গেছে। দুই হাত দিয়ে নিজের লিঙ্গ ঢেকে নিল দেবেশ। 
“বুক ভরে নিঃশ্বাস নে, মন টাকে শান্ত কর।” আদেশ দিল মনিদিপা।
বুক ভরে নিঃশ্বাস নিল দেবশ, কিন্তু মন যে আর শান্ত হতে চায় না। আবার নিল, বারে বারে নিল, হ্যাঁ একটু হাল্কা লাগছে দেবেশের। এবারে কি করনীয় তাই ভাবছে। 
“সামনে থেকে হাত সরা, আমি দেখতে চাই তোর শক্ত ওটা কে...” মনিদিপার আদেশের সাথে সাথে চোখের আগুনে দেবশ ঝলসে উঠছে। হাত সরিয়ে নিল দেবেশ, টং করে লিঙ্গটা মনিদিপার দিকে মুখ করে দাঁড়িয়ে গেল। লাল মাথাটা ভিজে উঠেছে।
কাঁপা আওয়াজে জিজ্ঞেস করল, “আমি ন্যাংটো আর তুমি ত সব পরে, বাঃ রে এটাত ঠিক হল না।”
হেসে ওঠে মনিদিপা, গোলাপি ঠোঁটের আড়াল থেকে মুক্তর মতন সাজান দুপাটি দাঁত চমকে উঠল, “বাপরে ছেলের তাড়া দেখ। আমি না বড়, আমার কথা ত আগে শুনবি তবে না মজা।”
মনিদিপা আস্তে আস্তে করে ট্যাঙ্কটপের নিচে হাত দিল, ধিরে ধিরে করে উঠাতে শুরু করল টপ। দেবশ হাঁ করে দেখছে সাধের মনিদিপাদির গোল পেট, একটু একটু করে উন্মচিত হল সুগভীর নাভিদেশ, আরও ওপরে উঠছে টপ, স্তনের ওপর দিয়ে একটানে খুলে ফেলল মনিদিপা। কোমরের ওপরে পুরোপুরি অনাবৃত মনিদিপা। দেবশ হাঁ করে দেখছে, মনিদিপার সুগোল কোমল স্তন দুখানি, কালচে বাদামি রঙের স্তনের বোঁটা একদম ফুলেফুটে আছে, দুখানি স্তন যেন কাঞ্ছনজঙ্ঘা শৃঙ্গ। গায়ের রঙ যেন মাখনের মতন, ঘরের আলোও ওই ত্বকে পেছল খাচ্ছে। 
দুই হাত দিয়ে নিজের বুকের ওপরে আলত করে বুলিয়ে নিয়ে দেবশের দিকে মিষ্টি হেসে মনিদিপা জিজ্ঞেস করল, “কিরে কেমন দেখছিস?”
কি বলবে দেবশ, এত সুন্দর নারী কে এত কাছ থেকে দেখতে পাওয়ার সৌভাগ্য ওর ত কনদিন ঘটেনি। স্থানুর মতন দাঁড়িয়ে গরুর মতন মাথা নাড়ল দেবেশ। দেবশের মুখ থেকে যেন জল পড়ছে, লিঙ্গটা চড়ক গাছ হয়ে দাঁড়িয়ে আছে। আমতা আমতা করে উত্তর দিল দেবেশ, “মনিদি...... আমি পাগল হয়ে যাবো গো...।”
“পাগল ত তুই আমাকে করবি, সেই জন্য ত তোকে তৈরি করছি রে...” ঠোঁটে কামনার হাসি, চোখে আগুন নিয়ে বলল মনিদিপা।
দেবেশ সাধের মনিদির চোখে জল দেখে ঘাবড়ে গিয়ে জিজ্ঞেস করল, “কি হয়েছে তোমার, তোমার কি খুব লাগছে... আমি বের করে নেব... বল না...”
দু হাতে পুর শক্তি দিয়ে জড়িয়ে ধরল দেবেশকে, মাথা নাড়াল মনিদিপা, “না রে ... ব্যাথা ত লাগছে কিন্তু কি যে আনন্দ, কিযে সুখ তোকে বলে বুঝাতে পারব না...” একটু খানি থেমে মনিদিপা নির্দেশ দিল, “এই বারে পুরটা বের কর, হ্যাঁ হ্যাঁ... এবারে আবার আস্তে আস্তে ঢোকা... পুরটা ঢুকাস না, শুধু মাত্র অর্ধেকটা ঢুকাস... আবার বের করে নে... আবার ঢুকা... হ্যাঁ করতে থাক... ব্যাস ব্যাস... এবারে আস্তে করে পুরটা বের কর... শুধু মাত্র যেন তোর শক্ত গোল মাথাটা আমার চেরায় থাকে... হ্যাঁ এই ত... ব্যাস... এবারে পুরোটা ঢুকিয়ে দে... উফফফ... আস্তে ঢোকা রে ছেলে... একরাতে মেরে ফেলবি নাকি আমাকে... হ্যাঁ একটু দাঁড়িয়ে থাক... হ্যাঁ রে ... আবারে আবার পুরোটা বের করে নে... করে নে্*... হ্যাঁ উফফফ...। ঢুকিয়ে দেরে দেরি করিস না... এবারে জোরে জোরে ঢুকিয়ে দে আর বের কর...। উফ মাগো...। উম্মম্মম্মম্মম্মম্ম......। আঃ আঃআঃআঃআঃআঃআঃ দেএএএএএএবেএএএএএএএশ...। আমার কিছু হচ্ছে সোনা আমার... আমাকে জড়িয়ে ধর... পিষে নিংড়ে ফেল... উম্মম...”
দেবশ একটা স্তন হাতে নিয়ে টিপছে, মুচরে দিচ্ছে স্তনের বোঁটা, আরেক স্তনে জিব দিয়ে আদর করছে আর বোঁটা নিয়ে চুষছে। দেবেশের বীর্য নাভি থেকে উপরে উঠতে শুরু করল... হাঁপাতে হাঁপাতে বলল, “মনিদি আমারও আসছে... কি করব বের করে নেব?”
শীৎকার করে উঠল মনিদিপা, “না রে দেবু... তুই আমাকে আরও জোরে কর... পুরোটা ঢুকিয়ে গেঁথে দে আমাকে বিছানার সাথে... হ্যাঁ আমার ভেতরে ছেড়ে দে তুই... উফফফফ” দুই পা দিয়ে দেবেশের কোমর জড়িয়ে ধরল মনিদিপা, বিছানার চাদর খামচে মেরে শক্ত করে ধরল, সারা শরীরে যেন বিদ্যুৎ খেলে বেড়াচ্ছে। দেবেশ লিঙ্গটা পুর বের করে এক সজোর ধাক্কা মেরে মনিদিপার যোনি গর্ভে ঢুকিয়ে দিল, ঝলকে ঝলকে বীর্য বেড়িয়ে মনিদিপার যোনি ভরে দিল। মনিদিপা দুই হাতে দেবেশ কে জড়িয়ে ধরে কাঠ হয়ে গেল। মিলিত রসে সিক্ত হয়ে গেল বিছানার চাদর। 
অনেকক্ষণ পরে মনিদিপা চোখ খুলে তাকাল, দেবেশ ওর বুকের ওপরে মাথা রেখে ঘুমিয়ে আছে আর যোনীর ভেতরে ছোট্ট নেতান লিঙ্গ। মনিদিপা আদর করে দেবেশের মাথার চুলে বিলি কেটে দিতে থাকে আর ভাবতে থাকে, “আমার শরীররে সব সুধা আজ তোর হয়ে গেল... তবে আমি জানিনা... আমি কি করেছি... তোকে এই আগুনের খেলায় নিয়ে আসা উচিত ছিলনা আমার। আমার যে এত খিধে থাকতে পারে আমি বুঝিনি রে সোনা...”
ভোরের আলো ফোটার আগেই দেবশকে তুলে দিল মনিদিপা, “এই ছেলে ওঠ, আজ রাতে আবার দেখা হবে...”
ঘুম ঘুম চোখ মেলে তাকিয়ে রইল দেবেশ, আরও নিবিড় করে জড়িয়ে ধরল মনিদিপাকে, “মনি... তুমি আমাকে তোমার সবকিছু দিয়ে দিলে... আমি আজ থেকে তোমার গোলাম হয়ে থাকব...”
একটা বাঁকা হাসি হেসে উত্তর দিল মনিদিপা, “বাপ রে, একরাতে আমি মনিদি থেকে সোজা মনি তে নেমে এলাম... অনেক আদিখ্যেতা হয়েছে তোর... এবারে উঠে পর...”
আরও জোরে জড়িয়ে ধরল দেবশ, মনিদিপার উদ্ধত স্তনের ওপরে মুখ ঘষে বলল, “উম্মম্মম্মম্মম.........আরেকটু শুয়ে থাকতে দাওনা মনিদি...”
মনিদিপা ওর চুলের মুঠি আলগা করে ধরে মাথা উঠিয়ে দিয়ে বলল, “আমার সবকিছু ত নিয়ে নিয়েছিস আর কি নিবি। আবার রাতের বেলা দেখা হবে...”
শুরু হল মনিদিপার আর দেবশের প্রতিরাতের খেলা, রোজ রাতে এক নতুন নতুন আসনে খেলায় মত্ত হয় দুই কামনার আগুনে ঝলসান নর নারী। কখন মনিদিপা নিচে আর দেবেশ ওপরে, কখন দেবশ নিচে মনিদিপা ওপরে, কখন দেবশ চেয়ারে বসে মনিদিপাকে কোলে নিয়ে নেয়, কখন মনিদিপা ওর দিকে মুখ করে দেবশের কোলে বসে কখন ওর দিকে পিঠ করে বসে, কখন দাঁড়িয়ে পা ফাঁক করে থাকে মনিদিপা আর দেবশ ওর সামনে দাঁড়িয়ে যোনি গর্ভের আমুলে লিঙ্গ গেঁথে দেয়। এযেন এক আগুন নিয়ে প্রতি রাতের খেলা, এ খেলার যেন আর শেষ নেই।
একদিন বিকেল বেলা দেবশ কলেজ থেকে বাড়ি ফিরে দেখে যে জেঠিমা আর মনিদি ওদের বাড়িতে বসে মায়ের সাথে গল্প করছে। মনিদিপা ওকে ঢুকতে দেখে বলে উঠল, “কিরে তোর কলেজ কেমন গেল?”
মিচকি হেসে জবাব দিল দেবেশ, “সবই রাতের মোহ মায়া মনিদি...”
মনিদিপার মুখ লাল হয়ে গেল, চোখ ঝলসে উঠল সবার সামনে ওইরকম কথা শুনে, তাও নিজেকে সামলে নিয়ে জিজ্ঞেস করল “আচ্ছা তাহলে কলেজে কাউকে পেয়ে গেছিশ মনে হয়।”
“পরে উত্তর দেব মনিদি, এখন আমি যাচ্ছি...” দেবশ উত্তর দিয়ে ছাদের ঘোরে চলে গেল। 
ওর মা ওকে ডাক দিল, “কিরে ছেলে চা খাবি না নাকি, এই কলেজ থেকে এলি আর ওপরে উঠে গেলি।”
মনিদিপা দেবেশের মায়ের দিকে তাকিয়ে বলল, “কাকিমা, ওর চা টা আমাকে দাও আমি ওকে দিয়ে আসছি।”
চা নিয়ে মনিদিপা দেবশের ছাদের ঘোরে ঢুকল। ধুকেই দেখে যে খালি গায়ে একটা বারমুডা পরে দাঁড়িয়ে সিগারেট টানছে দেবেশ। পা টিপে টিপে ওর পেছনে দাঁড়িয়ে হটাত করে মাথার পেছনে এক চাঁটি মারল। চমকে উঠল দেবেশ, এই রকম ত শুধু মনিদি করতে পারে তা ছাড়া ওর সাথে ওই রকম ইয়ার্কি কেউ করবে না। হাসতে হাসতে ঘুরে দাঁড়িয়ে, মনিদিপাকে জড়িয়ে ধরল।
মনিদিপা চেঁচিয়ে উঠল, “ছাড় ছাড়, নিচে মা কাকিমা বসে আছে, দেখে ফেললে একাকার কান্ড হয়ে যাবে।”
নরম তুলতলে গালে গাল ঘষে দিল দেবেশ, কানে ফিস ফিস করে বলল, “এখন কেউ আসবে না, একবারের জন্য একটা ছোট্ট করে খেলে নেই না।”
চোখ বড় বড় করে তাকিয়ে রইল মনিদিপা, “মানে?”
কাঁধে হাত রেখে মনিদিপাকে ঘুরিয়ে দিল দেয়ালের দিকে। ঠেলে দেয়ালের সাথে দাঁড় করিয়ে দিল দেবেশ। মনিদিপা কিছু বুঝে ওঠার আগেই দেবেশের হাত চলে গেছে ওর নরম পাছার ওপরে, এক টানে কোমর থেকে নামিয়ে দিল স্কার্ট। বাঁ হাত সামনে নিয়ে গিয়ে মনিদিপার সুগোল নরম তুলতুলে স্তন টিপতে শুরু করে দিল দেবেশ। একবার বোঁটা আঙ্গুলের ফাঁকে নিয়ে দুমড়ে পিষে দিল।
মনিদিপা বাধা দিয়ে বলে উঠল, “ছাড় ছাড় আমাকে... আমি কিন্তু চিৎকার করব...”
দেবেশের রক্তে আগুন লেগে গেছে তখন। ডান হাত দিয়ে নরম ফর্সা পাছার ওপরে বার কয়েক চাপড় মারল তারপরে পাছার ফাঁকে হাত ঢুকিয়ে পান্টি সরিয়ে দিল। যোনীর ভেতরে এক এক করে দুটি আঙ্গুল ঢুকিয়ে দিল দেবেশ।
একটা স্তন দেবেশের হাতের মুঠিতে নিষ্পেষিত, স্তনের বোঁটা আঙ্গুলের মাঝে পিষ্ট। সিক্ত যোনীর ভেতরে দেবেশের অনামিকা আর মধ্যমা নিয়ে খেলা। চারদিকে তখন বিকেলের আলো, বুকের মধ্যে ধরে পরে যাবার ভয়, এক অদ্ভুত শিহরণ খেলে যায় মনিদিপার সারা শরীরে, থামাতে চাইলেও যেন থামাতে পারছে না দেবেশ কে।
“আঃ দেবু, প্লিস আমাকে ছেড়ে দে না...। ওই রকম ভাবে আমার বুক গুল টিপিস না প্লিস... উফফফ কি করছিশ তুই আঙ্গুল দিয়ে... উমমমমম...... পাগল করে দিলি যে আমায়... তোর আঙ্গুল গুলো যে বড় বদমাশ রে... আআআআআ......... দেবু প্লিস আর না... থাম এবারে... অনেক হল...... দেবু... সোনা আমার... ”
নরম গলায় আদর করে বলল দেবেশ, “প্লিস একটু পা খোলো মনিদি, একটু ঝুঁকে যাও সামনের দিকে ...”
দেবেশ প্যান্টের চেন খুলে, শক্ত হয়ে থাকা লিঙ্গটা এক ধাক্কায় আমুল গেঁথে দিল মনিদিপার সিক্ত যোনীরে ভেতরে। 
মনিদিপা দেয়ালে দুই হাত রেখে একটু ঝুঁকে কামনার শীৎকার করে উঠল, “ছাড় ছাড়, উফফফ কি করিস তুই... উউম্মম... একটু আস্তে ঢুকা রে... আহহহ... না না না না... আমার যে হয়ে গেল... উফফফ... পাগল ছেলে... ফাটিয়ে দিবি নাকি আমাকে ... ছেড়ে দে... না ... একটু জোরে হ্যাঁ ব্যাস... দেবু... প্লিস উম্মম না... আআআআ... মমমমম... কি যে আরাম লাগছে... উফফফ সোনা আমার... ফাটিয়ে দিলি যে...”
দেবেশ এক হাতে মনিদিপার মাথার চুল পেঁচিয়ে ধরেছে, আরকে হাত নরম ফর্সা পাছার ওপরে রেখে সজোরে ধাক্কা মেরে চলেছে। খান পাঁচ ছয়েক মন্থনের পরেই মনিদিপার শরীর জবাব দিয়ে দিল আর তার সাথে দেবশ ওর যোনি গর্ভে বীর্যপাত ঘটিয়ে দিল। রতি খেলার পরে, দুজন দুজনাকে জড়িয়ে ধরে দাঁড়িয়ে থাকল অনেকক্ষণ, নড়াচড়া করার শক্তি টুকু হারিয়ে ফেলেছে এই সল্প সময়ের মধ্যে। 
বেশ কিছুক্ষণ পরে দেবশের মা নিচ থেকে ডাক দিল, “এই তোরা কি করছিস, এত দেরি কেন তোদের?”
চমকে উঠল দুজনেই, থতমত খেয়ে দেবেশ মনিদিপাকে ছেড়ে দিল। মনিদিপা ওর দিকে তাকিয়ে হেসে ফেলল। তাড়াতাড়ি নিজেকে ঠিকঠাক করে নিল মনিদিপা, পায়ের ফাঁকে দেবেশের আর ওর মিলিত প্রেম রস গড়াচ্ছে, কোনরকমে প্যান্টি খুলে থাই আর যোনি মুছে নিচে নেমে গেল। যাবার আগে দেবশের গালে একটা চুমু খেয়ে আর হাতের মধ্যে ভিজে প্যান্টি গুঁজে চলে গেল। 
দেবশ প্যান্টি হাতে নিয়ে দাঁড়িয়ে রইল কিছুক্ষণ, তারপরে নাকে মুখে ঘষে আলত করে ভিজে জায়গাটায় চুমু খেয়ে সযত্নে বালিশের নিচে প্যান্টিটা রেখে নিচে নেমে এল।
নিচে নেমে দেখে, মনিদিপার সারা মুখে এক অদ্ভুত আলোর ছটা, সেই ছটা দেখে মন খুশীতে ভরে উঠল দেবেশের। যাক তাহলে মনিদি ওর ওপরে বিশেষ রাগ করেনি এই অহেতুক খেলার জন্য। ওর দিকে তাকিয়ে মিচকি হাসছে মনিদিপা, চোখে যেন বলতে চাইছে যে, আজ রাতে তোর খবর নেব, সব শোধ নেব আমি।
দেবেশের মা ওর দিকে তাকিয়ে বলল, “জানিস রে মনি একটা চাকরি পেয়েছে। কলকাতায় একটা বড় বাংলা খবরের কাগজে জারনালিস্ট হিসাবে।”
দেবেশ হাঁ করে মনিদিপার দিকে তাকিয়ে, কই এই কথাটা ত আমাকে ছাদের ঘরে বলল না মনিদি। মনিদিপা ওর মুখ দেখে বুঝতে পেরে গেছিল যে দেবেশ কি ভাবছে তাই ওর প্রশ্নের আগে নিজেই উত্তর দিল, “তুই ত চা খেতে ব্যাস্ত ছিলিস তাই ভাবলাম নিচে এসে তোকে জানাব।” মনিদিপার চোখে মুখে দুষ্টুমির হাসি। 
রাতের বেলায় দুজন দুজনাকে উলঙ্গ হয়ে জড়িয়ে শুয়ে ছিল। দেবশ জিজ্ঞেস করল, “কোথায় চাকরি হয়েছে তোমার?”
মাথার চুলে বিলি কাটতে কাটতে উত্তর দিল মনিদিপা, “একটা বড় বাংলা খবরের কাগজের অফিসে। আমি এখন শুধু মাত্র ট্রেনি। আমার কাজ দেখে তবে আমাকে পার্মানেন্ট করবে।”
“উম্ম তাহলে ত ট্রিট দিতে হবে।।” দেবেশ ওর বুকে একটা চুমু খেয়ে বলল।
মনিদিপা আলত করে দেবেশের মাথায় থাপ্পড় মারল “তুই আর কত ট্রিট নিবি রে কুকুর। আমার কাছ থেকেত যখন পারিস থখন ট্রিট নিস আবার কি চাই।”
দেবেশ ওর দিকে মুখ তুলে তাকিয়ে বলল, “উম মনিদি, ও ত শুধু শরীরের খিদে পেটের খিদে বলেও ত একটা কিছু আছে নাকি।”
কথাটা শুনে মনিদিপার চোখ দিয়ে জল চলে এল, শরীরের খিদে মেটাতে গিয়ে ওযে কখন দেবেশ'কে ভালবেসে ফেলেছে সেটা ও নিজেও জানে না, আর দেবেশ কিনা শুধু ওর কাছে শরীরের খিদে মেটানোর জন্য আসে। 
কোনরকমে নিজেকে সামলে নিয়ে বলল, “ঠিক আছে দেবু, এর পরের মাসে মাইনে পেলে আমি তোকে জানাব। তুই আমাকে অফিস থেকে পিক করে নিস তারপরে আমরা কোন ভাল রেস্টুরেন্ত গিয়ে খাব।”
“উম্মম্ম...। এই না হল আমার সাধের কামনার সুন্দরী...” স্তনের বোঁটার ওপরে ঠোঁট ঘষে বলল দেবেশ। 
আর থাকতে পারল না মনিদিপা, ধমকে উঠল দেবেশের দিকে, “আমি কি তোর কাছে শুধু মাত্র একটা খেলার পুতুল? আমার কি হৃদয় মন বলে কিছু নেই?”
কাঁপা গলার আওয়াজ শুনে থমকে গেল দেবেশ, মনিদিপার মুখের দিকে তাকিয়ে দেখল যে চোখে জল টলটল করছে। মাথা নাড়িয়ে শান্ত করল দেবেশ, “না গো মনিদি, তুমি আমার কাছে অনেক অনেক বেশি, তুমি আমার কাছে সব কিছু।” কথা শুনে আসস্থ হল মনিদিপা। চোখের জল মুছে নাকটা টেনে হেসে বলল, “রাগাতে ও জানিস যেমন তেমনি মানীর মান ভাঙ্গাতেও জানিস দেখছি।”
উত্তর দিল দেবশ, “বাঃ রে আমার সাধের মানুষের চোখে জল দেখলে আমি কি আর থাকতে পারি।”
উত্তর দিল মনিদিপা, “যাক আর বেশি কিছু দেখাতে হবে না তোকে, তবে যা বললাম, পরের মাসে আমি আর তুই একটা রেস্টুরেন্তে যাবো।”
দিন যায়, খেলার নিবিরতা আরও বেড়ে চলে, সময়ের বাঁধন ছাড়িয়ে ছাপিয়ে কোনদিন না ঘুমিয়ে সকাল পর্যন্ত খেলা চলে ওদের দুজনার। সারাদিন কলেজে দেবেশের মাথায় থাকে শুধু মনিদি আর মনিদি। আজকাল কলেজ থেকে তাড়াতাড়ি বাড়ি ফেরে দেবেশ, সেটা দেখেও মায়ের মনে শান্তি। দেবেশের বাবা ভাবলেন যে ছেলের মতিগতি ফিরেছে, এদিকে ছেলের মতিগতি যে কোথায় গিয়ে ঠেকেছে তার ঠিকানা শুধু মাত্র মনিদিপার কাছে।
প্রায় দিন বিকেলে মনিদিপা চলে আসে ওদের বাড়িতে। নিচে কাকিমার সাথে অনেকক্ষণ গল্প করে, রান্নার কাজে সাহায্য করে দেয়। কোনদিন পায়েস বা মাংস রান্নাও করে দেয় মনিদিপা। মাঝে মাঝে রাতের খাবারের সময় দেবেশের মা ওর বাবাকে বলে, “জান আজ মাংস’টা মনি রান্না করেছে।” দেবেশের বাবা মাংস খেয়ে বেশ তৃপ্তির সুরে বলে, “মেয়েটা বেশ ভাল রান্না করতে জানে গো।”
কোনদিন বিকেলে কলেজ থেকে ফেরার পরে দেবেশ যখন ছাদের ঘরে পড়তে বসে, তখন মনিদিপা ওর জন্য মাঝে মাঝে চা নিয়ে যায় বা মাঝে মাঝে গিয়ে জিজ্ঞেস করে আসে কিছু চায় কিনা। মনিদিপার একটা ছুত চাই একটু দেবেশের পাশে থাকার। দেবেশের সে সব দিকে কোন খেয়াল নেই যে মনিদিপার মন অন্য কিছু চায়, শুধু মাত্র শরীরের খিধে নয় আরও কিছু জেগে উঠেছে মনিদিপার মনের গহিন কোনে।
দেবেশ জিজ্ঞেস করে মনিদিপা কে, “কি গো মনিদি, আজকের মাংসটা তুমি রান্না করলে?”
মনিদিপা উলটে জিজ্ঞেস করে দেবেশকে, “কেন তোর ভাল লাগেনি?” অবচেতন মনের মধ্যে এক শুরু হয় এক তোলপাড়।
গালে, ঠোঁটে চুমু খেয়ে উত্তর দিল দেবেশ, “তুমি করবে রান্না আর সেটা খারাপ হবে? হতেই পারেনা মনিদি। তোমার হাতে জাদু, চোখে জাদু শরীরের সারা অঙ্গে প্রতঙ্গে জাদু।”
মনিদিপা ওর মুখের দিকে তাকিয়ে বলতে চেষ্টা করল, “নারে দেবেশ, আমি জাদু দেখাতে চাইনা তোকে শুধু চাই...” কি চাই মনিদিপার, কি করে পূরণ করবে সেই আকাঙ্ক্ষা। 
এক রাতে মনিদিপা ওকে প্রস্ন করে, “কিরে তোর পড়াশুনা কেমন চলছে? তুই আজকাল ঠিক ঠাক পড়াশুনা করছিশ ত? সামনের বছর জয়েন্ট আই আই টি দিতে হবে, সেটা যেন ভুল না হয়।”
হাত জোড় করে মাথা নত করে উত্তর দিল দেবেশ, “ওকে মা দুর্গা দুর্গতিনাশিনী, আমি ঠিক ঠাক পড়াশুনা করছি, চিন্তা নেই।”
একদিন একদিন করে মাস শেষ হল, এগিয়ে এল মনিদিপার ট্রিট দেবার দিন। বাড়ির লোকেরা জানত যে মনিদিপা দেবশকে ট্রীট দেবে আর তা নিয়ে কোন আপত্তি ছিলনা। হবে বাই কেন, দুই বাড়ির মধ্যে খুব নিবিড় সম্পর্ক। বাবার সাথে মানব জেঠুর আর মায়ের সাথে জেঠিমার। কিন্তু বাড়ির কেউই জানত না যে রাতের অন্ধকারে ওই দুজনের মাঝে কি খেলা চলছে। হয়ত জানতে পারলে দেবেশকে ওর বাবা মেরে ফেলে দেবে বা মনিদিপা কে ওর বাবা। 
কলেজ থেকে সোজা মনিদিপার অফিসে চলে যায় দেবেশ। বেশ কিছুক্ষণ নিচে দাঁড়িয়ে অপেক্ষা করার পরে দেখে মনিদিপা ওর দিকে হাঁটতে হাঁটতে আসছে। আজ মনিদি কে দেখতে আরও সুন্দরী লাগছে, এর আগে ওকে ওইরকম সুন্দরী দেখনি দেবেশ। একটা ধবধবে সাদা রঙের জিন্স যা ওর পাছা, থাই পায়ের গুলির সাথে এঁটে আছে আর ওপরে একটা গাড় নীল রঙের ঢিলে টপ। গলায় জড়িয়ে একটা ঘিয়ে রঙ্গের স্টোল। মাথার চুল খোলা পিঠ পর্যন্ত নেমে এসেছে। সাক্ষাৎ যেন উর্বশী ওর সামনে দাঁড়িয়ে ওর দিকে তাকিয়ে হাসছে।
গোলাপি ঠোঁটে মধু ঢেলে জিজ্ঞেস করল মনিদিপা, “কিরে কেমন গেল তোর কলেজ?”
“আমার কলেজ ত ভাল গেল” পাশে গিয়ে কোমরে হাত রাখল দেবেশ, “তোমাকে আজ ভারী সুন্দরী দেখাচ্ছে, জানো কি মনে হচ্ছে...”
ওর বুকে আলত করে কিল মেরে জিজ্ঞেস করল, “কি মনে হচ্ছে তোর?”
দেবশ কোমরটা আরও নিবিড় করে জড়িয়ে ধরে কানেকানে বলল, “এই রাস্তার মধ্যে তোমার ওই সুন্দর ঠোঁট দুটি নিয়ে খেলা করি আর তোমাকে নিয়ে চুটিয়ে প্রেম করি।”
একটু ঠেলে দিল ওকে, “যাঃ বদমাশ ছেলে, এটা রাস্তা রে, ছাড় আমাকে।”
দেবেশ মনিদিপার হাত ধরে হাঁটতে শুরু করল, “আমি ত আজ খাব না, চল না একটা সিনেমা দেখি বা কোথাও গিয়ে বসি।”
মনিদিপা ওর বাঁ হাত নিজের দুই হাতে জড়িয়ে ওর সাথে সাথে হাঁটতে হাঁটতে জিজ্ঞেস করল, “কোথায় যেতে চাস বল?”
দেবেশ উত্তর দিল, “চল না, আউট্রাম ঘাটে গিয়ে গঙ্গার পাড়ে বসি।”
“উম্ম... মনের কোণে প্রেমের ফুল ফুটেছে মনে হচ্ছে”, দুষ্টু মিষ্টি হাসি হাসি মুখে উত্তর দিল মনিদিপা, “চল তাহলে গঙ্গার পাড়ে গিয়ে বসি।”
একটা ট্যাক্সি নিয়ে কিছুক্ষণের মধ্যেই ওরা দুজনে গঙ্গার পাড়ে পৌঁছে গেল। হাতে হাত রেখে গঙ্গার পাড় দিয়ে হাটতে শুরু করল ওরা। সারা টাক্সিতে দেবেশের কাঁধে মাথা রেখে চুপ করে ওর হাতের আঙ্গুল নিয়ে খেলা করছিল মনিদিপা। কখন ওর হাত নিজের ঠোঁটের কাছে এনে চুমু খেল কখন ওর হাত নিজের গালে ছোঁয়াল মনিদিপা। ওর মনের ঈশান কোনে আজ প্রেমের পূর্ণিমা, আজ যেন ওর দোল আজ যেন ওর মহা অষ্টমীর পুজ। 
মনিদিপার মনের ভেতরে প্রেমের বন্যা বইছে, ওযে সত্যি সত্যি ভালবেসে ফেলেছে দেবেশ কে, কিন্তু এই সমাজ কি করে সেটা মেনে নেবে। মা, কাকিমা, বাবা, কাকা কেউই হয়ত মেনে নেবেনা। কেননা ও বড় আর দেবেশ ছোটো। কোনোদিন কি বউ বড় হয়, বউ সবসময়ে বরের চেয়ে ছোট হয় এই ত নাকি নিয়ম। কে জানি কে লিখে গেছে এই নিয়ম।
মনিদিপাকে অনেকক্ষণ চুপ করে থাকতে দেখে দেবেশ জিজ্ঞেস করল, “কি ভাবছ মনি?” 
এতদিন শুধু মনিদি বলে ডেকেছে দেবেশ, হটাত ওর মুখে মনি নাম শুনে মন কেমন করে উঠল মনিদিপার। এই সব কথা ভাবতে ভাবতে মনিদিপার চোখের কোণে একটু খানি জল চলে এসেছিল। মুখ না উঠিয়ে হাল্কা হেসে উত্তর দিল, “না রে কিছু না।” তারপরে অকাঠ একটা মিথ্যে কথা বলে দিল দেবেশ কে, “আজ এত দিন পরে নিজের আয় করা পয়সা পেলাম তাই মনটা খুশীতে ভরে উঠেছিল আর চোখে জল এসে গেছিল।” মেয়েদের মিথ্যে কথা ধরা বড় কঠিন ব্যাপার, দেবেশ বুঝতেও পারল না যে মনিদিপার চোখে জল কেন, আসল কারন টা কি।
পশ্চিম আকাশে সূর্য ডোবার আভাস। লাল হয়ে উঠেছে আকাশ আর তার সাথে লাল হয়ে উঠেছে গঙ্গার জল। ধিরে ধিরে চারদিকে আঁধার নেমে এসেছে। মাথার ওপরে পাখিরা এক এক করে বাসায় ফিরে চলেছে। গঙ্গার পাড়ে বসে দুজনে আইসক্রিম কিনে খেতে শুরু করল।
আইসক্রিম খেতে খেতে দেবেশ জিজ্ঞেস করল, “মনি নৌকায় চাপবে?”
মনিদিপা জিজ্ঞেস করল, “কেন রে, এখন আবার নৌকায় কেন? অন্ধকার হয়ে আসছে, বাড়ি ফিরতে হবে না।” মনিদিপা জানত না ঠিক ভাবে দেবেশের মতলব টা কি। 
বাঁ হাতে মনিদিপার পাতলা কোমর জড়িয়ে ধরে কানের কাছে মুখ এনে বলল, “নৌকায় শুধু আমি আর তুমি, ব্যাস আর কেউ নয়। গঙ্গার ওপরে ঠাণ্ডা ঠাণ্ডা হাওয়া খেতে খেতে বেশ একটা প্রেম প্রেম খেলা যাবে।”
কথাটা শুনে থমকে গেল মনিদিপা, “কি যে বলিস না তুই। না আমি যাব না।”
আরও নিবিড় করে টেনে নিল দেবেশ। মনিদিপার মনে একটা প্রেমের আভাস জেগে উঠল। দেবেশ আস্তে করে মনিদিপার বুকে হাত দিল। কেঁপে উঠল মনিদিপা। 
ওর দিকে ভ্রূকুটি চোখে তাকাল, “এই যাঃ কি করছিস লোকজন আছে যে।” 
দেবেশ ওর কথার দিকে কোন কান দিল না, টপের ওপর দিয়েই মনিদিপার সুগোল স্তন নিয়ে হাল্কা টেপাটিপি শুরু করে দিল। মনিদিপার গা গরম হয়ে উঠল দেবেশের হাতের ছোঁয়ায়, চোখ পাতা যেন হাতের চাপে ভারী হয়ে উঠেছে। 
ফিসফিস করে বলে উঠল মনিদিপা “প্লিস ছেড়ে দে আমাকে, এযে দিনের আলো আর সবাই আছে, সবাই দেখতে পাবে যে... প্লিস দেবেশ করিস না... আমার লক্ষ্মী ছেলে ... দেবু প্লিস... ” মনিদিপা একটু ঠেলে সরিয়ে দেয় দেবেশের হাত। 
দেবেশ ওর কানে কানে বলল, “কেউ দেখবে না মনি, অন্ধকার হয়ে আসছে আর সব কাপল করে এই রকম। প্লিস হাত সরিয়ে দিয় না।”
নিজের অজান্তেই মনিদিপার শরীর ঢিলে হয়ে গেল, হাত চলে গেছে দেবশের কোলে। দেবশের সাহস যেন আরও বেড়ে গেল। মনিদিপার পেলব থাইয়ের মাঝে হাত ঢুকিয়ে দিল দেবেশ। চেপে ধরল জিন্সের ওপরে দিয়ে মনিদিপার যোনীদেশ। উত্তপ মনিদিপা যোনীর ওপরে দেবশের হাতের ছোঁয়া পেয়ে যেন আরও পাগল হয়ে উঠল। কিন্তু এখন অন্ধকার হয়নি, তার ওপরে চারদিকে লোকজন ত আছেই। দুহাত দিয়ে শক্ত করে চেপে ধরল দেবেশের হাত, যাতে আর বেশি কিছু করতে না পারে। কিন্তু দেবেশের অনেক শক্তি, ধরা হাত নিয়েই জিন্সের ওপর দিয়ে মনিদিপার যোনীর ওপরে চাপ দিতে থাকল। 
“উম্মম কি মস্ত মাগি রে... মাই নয়ত যেন ডাব ঝুলছে... এই রকম ডাঁসা মাল পেলে একবার নৌকায় চড়া যায়” হটাত করে ওদের কানে এইরকম একটা আওয়াজ এল। ধড়মড়িয়ে দুজন দুজন কে ছেড়ে দিল, পেছন ফিরে তাকিয়ে দেখল কয়েটা ছেলে ওদের দিকে ফ্যালফ্যাল করে তাকিয়ে দাঁত কেলাচ্ছে। 
কান মাথা গরম হয়ে গেল মনিদিপার। বুকের মধ্যে যেন ঝড় শুরু হয়ে গেল মনিদিপার। সব রাগ গিয়ে পড়ল দেবশের ওপরে, “কেন ছেলেটা একটু সবুর করতে পারেনা, আমি কি শুধু মাত্র একটা ভোগের পুতুল?” রেগে মেগে ওখান থেকে উঠে হাটা দিল। মনিদিপার রাগ দেখে প্রথমে একটু থমকে গেছিল দেবশ। তারপর যখন দেখল যে সত্যি মনিদিপা ওকে ছেড়ে চলে যাচ্ছে তখন ওর পেছনে দৌড়াতে শুরু করল।
দৌড়ে ওর কাছে গিয়ে হাঁপাতে হাঁপাতে জিজ্ঞেস করল, “কি হল মনি?”
মনিদিপার চোখ ফেটে জল এসে গেছে। ওর সামনে দাঁড়িয়ে সজোরে এক থাপ্পড় লাগিয়ে দিল দেবেশের গালে। চিৎকার করে উঠল, “তুই শুধু আমাকে ভোগের জিনিস পেয়েছিস তাই না। সময় নেই, জায়গা নেই, শুধু আমার শরীরটাকে নিয়ে খেলতে পারলে যেন তোর শান্তি হয়। আমার পোড়া কপাল, কেন যে আমি মরতে তোকে রাতে আমার বাড়িতে ডেকেছিলাম। তুই ত আজ আমাকে বাজারে নামিয়ে আনলি দেবেশ।”
গাল লাল হয়ে গেছে মনিদিপার চড় খেয়ে। উত্তর দেবার ভাষা হারিয়ে ফেলেছে দেবেশ, সত্যি ওর কামনার আগুন অনেক বেশি বেড়ে গেছে, মনিদিপা ওর কাছে এখন শুধু মাত্র একটা কামনার বাসনার শরীর। কি বলবে দেবেশ, ও যে মনিদিপাকে এখন ভালবাসেনি। শুধু ওর যৌবন রস পান করার জন্য ওর দিকে এগিয়ে গিয়েছে।
“তোর কাছে কোন উত্তর নেই ত? তুই একটা কুকুর। আর কোনদিন আমার সামনে আসবি না তুই।” কিছুক্ষণ দাঁড়িয়ে রইল মনিদিপা তারপরে ওকে ছেড়ে রাস্তার দিকে দৌড়ে চলে গেল। 
দেবেশ কিছুক্ষণ স্থানুর মতন দাঁড়িয়ে রইল, কি করবে কি বলবে ভেবে পেলনা। কিছুক্ষণ বাদে দৌড়ে গেল মনিদিপাকে ধরার জন্য। রাস্তায় গিয়ে দেখল যে, মনিদিপা ওর সামনে দিয়ে একটা টাক্সি চেপে চলে গেল। রাতের অন্ধকারে আকাশের দিকে মুখ তুলে তাকিয়ে রইল দেবেশ। কি করতে কি করে ফেলল ও, সাধের রমণীর সর্বস্ব কেড়ে নিয়ে এই রকম ভাবে সবার সামনে খুলে দিল। কি করল, এই ভুলের শাস্তি মনে হয় নেই, এর মনে হয় ক্ষমাও নেই। রাগে দুঃখে কাঁপতে কাঁপতে বাড়ির পথ ধরল। নিজের চুল ছিঁড়তে বাকি, বাড়ি গিয়ে মনিদিপার পায়ে পড়ে যাবে, কাকুতি মিনতি করবে যে, “মনি ফিরে এস আমার কাছে।” মেয়েদের মন বোঝা বড় কঠিন, তাও একবার যাবে ও মনিদিপার কাছে।
অনেক রাত করে বাড়ি ফিরল দেবেশ, বাড়ি গিয়ে কি অবস্থা হবে সেই নিয়ে মনের মধ্যে একটা ঝড় বয়ে চলেছে। মনিদিপাদি যদি বাবা মাকে বলে দেয় তাহলে ওর বাড়িতে থাকা বন্ধ হয়ে যাবে, বাবা মা ওকে বাড়ি থেকে তাড়িয়ে দেবে নিশ্চয়। বাড়ি ফিরে দেখল মা এক মনে টি ভি দেখছে, কারুর মুখে কোন বিকার নেই। 
মা ওকে দেখে জিজ্ঞেস করল, “কিরে মনি তোকে কোথায় ট্রিট দিল?”
মায়ের গলার আওয়াজ শুনে ধড়ে প্রান ফিরে এল দেবেশের, না তাহলে এখন কিছু অঘটন ঘটে যায় নি। মাথা নিচু করে উত্তর দিল, “না মানে এই এখানে সেখানে ঘুরে কাটালাম।”
মা জিজ্ঞেস করল ওকে, “কই মনি ত এলনা তোর সাথে?”
“না ওর একটু মাথা ব্যাথা করছিল তাই বাড়ি চলে গেছে।” অকাট মিথ্যে কথা বলে নিজের ঘরে চলে গেল দেবেশ।
একা একা বিছানার ওপরে শুয়ে রইল, কিছুই আর ভাল লাগছে না ওর। কামনার আগুনে পুড়ে একি করে ফেলল দেবেশ। মনিদিপাকে অনেক হেনস্থা করেছে ও সবার সামনে, আজ ওর পায়ে পরে ক্ষমা চেয়ে নেবে আর কোন দিন ওর সামনে যাবে না।
রাতের আঁধারে চুপি চুপি মই লাগিয়ে মানব জেঠুর ছাদে উঠল দেবেশ। সিঁড়ির দরজা বন্ধ দেখে, পাইপ বেয়ে দুতলায় নামল। চোরের মতন বারান্দা দিয়ে পাটিপে টিপে, মনিদিপার ঘরের দিকে এগোল। ঘরের দরজা ভেতর থেকে বন্ধ। আস্তে করে কড়া নাড়ল দেবেশ। কোন আওয়াজ নেই, আবার কিছুক্ষণ পরে কড়া নাড়ল দেবেশ। এবারে যেন পায়ের আওয়াজ শুনতে পেল।
দরজা খুলে হাঁ করে তাকিয়ে রইল মনিদিপা, সামনে কাকুতি ভরা চোখে নিয়ে অন্ধকারে দাঁড়িয়ে দেবেশ। 
ওই মুখ দেখে আরও রেগে গেল মনিদিপা, চোখ ফেটে জল চলে এল, বুকের পাঁজর একটা একটা করে যেন কেউ ভেঙ্গে দিচ্ছে। চাপা স্বরে কেঁদে উঠল মনিদিপা, “তুই একটা স্বার্থপর, নিজের খিদে ছাড়া আর কিছু জানিস না তুই। তুই আমাকে নিয়ে অনেক খেলা করেছিস। আমি তোকে মন দিয়ে...” আর কথা শেষ করতে পারল না... হাউ হাউ করে কেঁদে ফেলল মনিদিপা। দেবেশের মুখের সামনে দরজা বন্ধ করে দিল, ওকে উত্তর দেবার সময় দিলনা পর্যন্ত। চিৎকার করে উঠল মনিদিপা, বন্ধ দরজার পেছন থেকে, “চলে যা তুই আমার সামনে থেকে, আর কোনোদিন আমার সামনে আসবি না তুই... তুই আমার মান সন্মান সব নিলাম করে দিয়েছিস আজ। আমি আয়নার সামনে দাঁড়াতে পারছিনা, নিজেকে এত ছোটো মনে হচ্ছে।”
বন্ধ দরজার সামনে কিছুক্ষণ হাঁ করে জড় ভরতের মতন দাঁড়িয়ে রইল দেবেশ। ওর শরীরের সব রক্ত যেন কেউ শুষে নিয়েছে। হাঁটার শক্তি টুকু হারিয়ে ফেলেছে। বন্ধ দরজার সামনে হাত জোড় করে নিচু স্বরে বলল দেবেশ, “মনিদি আমাকে পারলে ক্ষমা করে দিও আমি তোমার জীবনের সব থেকে বড় পাপী। আমি আর তোমার সামনে কোন দিন আসব না মনিদি।”
মনিদিপা দরজার ওপার থেকে দেবেশের কান্নার সুর শুনে, মেঝেতে লুটিয়ে পড়ল, “একি করেছে ও, শেষ পর্যন্ত একটা লম্পট ছেলে কে মন দিয়ে ফেলছে, তাও আবার নিজের থেকে ছোটো। একি ভুল করে ফেলেছে। একি ভালবাসা না যৌন ক্ষুধা।” ককিয়ে ককিয়ে কেঁদে উঠল মনিদিপা, “আমি তোকে ভালবাসি রে দেবেশ... আমার মতন পাপী আর এই পৃথিবীতে কেউ নেই। আমি যে তোকে প্রান দিয়ে ভালবাসি।”
এই নিশুতি রাতে, দূর থেকে ভেসে এল একটা গান--- 
জড়িয়ে ধরেছি যারে সে আমার নয়
কখন বুঝিনি আমি কে আমার নয়
কখন বুঝিনি আমি কে আমার নয়
মন তার নেমে এল চোখের পাতায় 
ভালবাসা এসে বুকে দাগ দিয়ে যায় 
ভুল দিয়ে মালা গেঁথে
ভুল দিয়ে মালা গেঁথে পরাল আমায়
তবু বোঝা গেল না’ত সে আমার নয়
কখন বুঝিনি আমি কে আমার নয়
বন্ধ দরজার পেছনের সেই আওয়াজ কোনদিন দেবেশের কানে পউছাল না। যেরকম ভাবে পাইপ বেয়ে এসেছিল, ঠিক সেই রকম ভাবে আবার নিজের ঘরে চলে গেল দেবেশ। সারা রাত ঘুমতে পারল না, বিছানায় পড়ে ছটফট করতে থাকল।
সারাদিন দেবেশের মনের মধ্যে শুধু মনিদিপাদির কথা ঘুরে বেরাল, মন আর কিছুতে টিকতে চাইছেনা। আগে মনিদিপাদির কাছে যাবার জন্য মন আকুলি বিকুলি করত এখন মনিদিপাকে ছেড়ে মন আকুলি বিকুলি করছে। বিকেল বেলা কলেজ থেকে ফিরে দেখে বাড়িতে মনিদিপার মা, মানে জেঠিমা বসে মায়ের সাথে গল্প করছে।
জেঠিমা ওকে দেখে জিজ্ঞেস করল, “কি রে কাল তোদের কি কোন ঝগড়া হয়েছিল?”
দেবেশের মনে হল যেন কেউ পেরেক দিয়ে ওর পা মেঝের সাথে গেঁথে দিয়েছে। মাথা নিচু করে উত্তর দিল, “কই নাত।”
জেঠিমা উত্তর দিল, “ও বাবা, কি জানি মেয়ের কি হল, কাল রাতে একদম মন মড়া ছিল। রাতে কিছু খায়নি আবার সকাল বেলাও না খেয়ে বেড়িয়ে গেছে। আজ বলছিল দেরি হবে। এই বারাসাত থেকে কলকাতা, রোজ রোজ যাওয়া, তাই নাকি ও আরও কয়েক জন মিলে ওর অফিসের কাছে একটা ফ্লাট ভাড়া করে থাকবে।” 
মা জেঠিমা কে জিজ্ঞেস করল, “মনি বলল আর তুমি ওকে ছেড়ে দিলে? কি যে কর তুমি দিদি।”
জেঠিমা উত্তর দিল, “তুই ত আর জানিশ না ওকে, ওর যা জিদ।”
মা হেসে উত্তর দিল, “মনি আমার সোনার টুকরো মেয়ে, সাত রাজার এক মানিক। আমার যদি কোন বড় ছেলে থাকত তাহলে তোমার মনিকে আমি আমার বাড়ির বউমা করে নিতাম।”
মায়ের কথা শুনে দেবেশের বুক ফেটে চৌচির হয়ে গেল, চোখ জ্বালা করতে শুরু করে দিল। তাহলে ওর মনিদিপাদি আর ওর হাতের নাগালের কাছে থাকবে না। চিরদিনের মতন হারিয়ে যাবে, আর মায়ের মনে যে এত সাধ ছিল তা কি আর ও জানত। এখন আর কি হবে।
দিন দুই এই রকম ভাবে কেটে গেল দেবেশের, জীবনটা কেমন যেন ছন্নছাড়া হয়ে গেল ওর। একদিন খবর এল যে মানব জেঠুর বড় ছেলে প্রদিপ কোন পাঞ্জাবি মেয়েকে বিয়ে করে চণ্ডীগড়ে ঘর জামাই হয়ে চলে গেছে। দেবেশের মনে সেই ঘটনাটা তেমন কিছু দাগ কাটল না কেননা প্রদিপ কে ও কোনদিন দেখতে পারত না। 
ব্যাথা লাগল সেদিন, যেদিন কলেজ থেকে ফিরে শুনল যে মানব জেঠু বাড়ি বিক্রি করে কলকাতায় মনিদিপাদির সাথে ভাড়া বাড়িতে থাকবে। সারারাত ধরে দেবেশ কেঁদে বালিশ ভাসিয়ে দিল, দেয়ালে মাথা ঠুকেও কোন কিছুর উপায় করতে পারল না। আর তিন মাস পরে ওর জয়েন্ট আই আই টি পরীক্ষা, কিন্তু সব ছেড়েছুরে ওর মন বৈরাগী হয়ে গেছে। মন বলছে শেষ পর্যন্ত ও বাবার দোকানে গিয়ে বসবে। মনিদিপাদি কে কথা দিয়েছিল যে ও আই আই টি পড়বে, কিন্তু যখন ওর জীবন থেকে প্রান প্রেয়সী মনিদিপা চলেই গেছে তাহলে আর কার জন্য ও জয়েন্ট আই আই টি দেবে। 
এই ভাবে আরও দেড় মাস কেটে গেল। একদিন কলেজ থেকে ফিরে বাবার মুখে শোনে যে মানব জেঠুর নাকি খুব শরীর খারাপ। মাকে জিজ্ঞেস করাতে জানতে পারল যে মানব জেঠুর হার্ট এটাক হয়েছে। তার ওপরে নাকি বুকে পেস মেকার বসাতে হবে। বাবা দৌড় দিয়েছে কলকাতায়। দেবেশের যাবার ইচ্ছে থাকলেও উপায় ছিল না, কি মুখ নিয়ে দাঁড়াবে ও মনিদিপার সামনে। 
কিছুদিন পরে খবর এল যে, পেস মেকার বসানর পরেও মানব জেঠু দেহ রক্ষা করেছেন। সেই কথা শুনে দেবেশের পায়ের তলায় ভুমিকম্প হয়েছিল। না মানব জেঠুর জন্য নয়, মনিদিপাদির কথা ভেবে, দেবেশ আর থাকতে পারেনি। বাবাকে নিয়ে দৌরে গেল গরিয়াহাটায় মনিদিপার বাড়িতে।
চৌকাঠে পা রেখে থমকে দাঁড়িয়ে পড়ল দেবেশ। চোখের সামনে, সাধের মূর্তি মনিদিপাদি যেন কালি মেখে বসে আছে। সেই ফর্সা গোলগাল চেহারার মনিদিপাদি আর নেই, এক কাঠের পুতুল ভাসা ভাসা চোখে নিয়ে বাবার মৃতদেহের পাশে বসে। আস্তে করে হাঁটু গেড়ে মনিদিপাদির পেছনে গিয়ে বসল দেবেশ। আলত করে কাঁধে হাত ছোঁয়াল। পুরনো হাতের পরশ পেয়ে মনিদিপার হৃদয় কেঁদে উঠল।
অনেকক্ষণ পরে পেছনে তাকিয়ে দেবেশ কে দেখে, হাউ হাউ করে কেঁদে ফেলল মনিদিপা, “আমার সব শেষ হয়ে গেল রে দেবু।”
ওর চোখের জল দেখে বুক ফেটে চৌচির হয়ে গেল। দুহাতে মনিদিপাকে জড়িয়ে ধরল দেবশ। কিন্তু কি সান্ত্বনা দেবে, যে যাবার তিনি ত চলে গেছেন ওদের ছেড়ে, চিরকালের জন্য। তাকে ত আর দেবেশ ফিরিয়ে আনতে পারবে না। মনিদিপাকেই বাবার মুখে আগুন দিতে হয়েছিল, ওর মা ওর দাদাকে আসতে বারন করে দিয়েছিল। যে ছেলে বাবার অসময়ে দেখতে আসতে পারেনি সে ছেলে বাবার মুখে কি আগুন দেবে। বাবার মুখে আগুন দেবার পরে মনিদিপা অজ্ঞান হয়ে গেছিল। দেবেশ ওকে কোলে তুলে মুখে চোখে জল ছিটিয়ে আবার সুস্থ করে তুলেছিল। 
তিনদিনের কাজের পরে দেবেশ বাড়ি ফিরে আসে। বাড়ি ফিরে আসার আগে দেবেশ মনিদিপাকে বলেছিল, “আমাকে ডাক দিও মনি, আমি তোমার জন্য পথ চেয়ে দাঁড়িয়ে থাকব।”
তার উত্তরে মনিদিপা মাথা নেড়ে বলল, “না, আমার জীবনে কারুর দরকার নেই। আমি আমার জীবন নিজে থেকে তৈরি করে নিতে পারব। তুই ভাল থাকিস আর ভাল করে পড়াশুনা করে বড় হস। আমার কথা আর চিন্তা করিশ না তুই। তোর সামনে এক বিশাল পৃথিবী পরে আছে, দু হাতে তাকে জড়িয়ে ধরিস আর আমাকে মন থেকে ভুলে যাস।” তারপরে কানে কানে বলেছিল, “আমরা খেলার ছলে অনেক দূর এগিয়ে গেছিলাম, সেগুলো সব একটা ভয়ানক স্বপ্ন ভেবে আমাকে মাফ করে দিস, যদি পারিস।”
হাত ধরে কেঁদে উঠেছিল দেবেশ, “তুমি আমাকে পর করে দিচ্ছ মনি। আমি কি নিয়ে থাকব জীবনে। আমি তোমাকে সত্যি ভালবাসি, যে।”
মাথায় হাত বুলিয়ে বলেছিল, “তুই আমাকে না আমার শরীরকে ভালবেসে ছিলিস। আজ’ত তুই আমাকে দেখবি’ও না আর কেউ দেখবে না। তুই চলে যা রে, বেশিক্ষণ আমার সামনে দাঁড়িয়ে থাকলে আমি আত্মহত্যা করব।”
চোখের জল ফেলতে ফেলতে ফিরে এল দেবেশ। প্রানের মনিদিপাদি কে ফিরিয়ে আনতে পারল না আর। 
নতুন করে জীবন শুরু করার চেষ্টা করল, ভাবল সুকন্যার প্রেমে পরে ও মনিদিপাদি কে ভুলে যাবে। কিন্তু বাধ সাধল সেই পুরনো স্মৃতি। যাই করতে যায় না কেন, সবসময়ে চোখের সামনে ভেসে বেড়ায় মনিদিপাদির কান্না ভেজা দু চোখ। সুকন্যার সাথে আর ওর ভালবাসা হল না, হলনা কিছুই করা। পড়াশুনা এক রকম গতানুগতিক ভাবে এগিয়ে চলছে। রোজ সকালে উঠে কলেজ যাওয়া, বিকেল বেলা কলেজ থেকে বাড়ি ফেরা। রাতের বেলা পাশের বাড়ি দেখা। মানব জেঠু বাড়ি বিক্রি করে দেবার পরে সেইখানে এক প্রমটার এক পাঁচ তলা ফ্লাট বাড়ি বানাচ্ছে। বাড়ির সাথে সাথে মনিদিপাদির স্মৃতি জড়িয়ে ছিল, সেটাও ভেঙ্গে মাটির সাথে মিশে গেল একদিন।
কিছুদিন পরে বেশ রাত করে বন্ধুদের সাথে আড্ডা মেরে বাড়ি ফিরে দেখে বসার ঘরে মা জেঠিমা আরও অনেকে বসে, সবার চোখে জল। দুজনে যেন অনেকক্ষণ ধরে হাউ হাউ করে কেঁদেছে। জেঠিমা দেবেশকে ঢুকতে দেখে আরও জোরে কেঁদে উঠল।
কাঁপা গলায় বলল, “বাবারে... আমার মনি আর নেই...”
কথাটা ঠিক কানে যায় নি দেবেশের। মাথা ঘুরে পরে গেল দেবেশ, কি হয়েছে, জেঠিমা কি বলছে, মনিদিপাদি নেই মানে? কি হয়েছে মনিদিপাদির। বাড়ির চাকর ওর চোখে মুখে জলের ছিটে দিয়ে জ্ঞান ফেরাল। 
মায়ের পাশে বসে মাকে জিজ্ঞেস করল, “ও মা, কি হয়েছে মনিদিপাদির?”
মায়ের দুটি লাল চোখে জল, টলমল করছে, “হ্যাঁ রে বাবা, আমার সাধের মনিদিপা আর এই পৃথিবীতে নেই। আমাদের ছেড়ে চলে গেছে মেয়েটা। আমার মেয়েটা কত ভাল ছিল রে......”
বাবার দিকে তাকাল দেবেশ, “কি হয়েছে মনিদিপাদির?”
ওর বাবা উত্তর দিল, “মনিদিপা আত্মহত্যা করেছে।”
দেবেশের মনে হল যেন ওর কানের ওপরে কেউ সজোরে এক থাপ্পড় মেরেছে। মাথা ভোঁভোঁ করে উঠল, “কেন কি হয়েছে? কে করল আত্মহত্যা, তোমরা কি করে জানলে?”
ওর বাবা উত্তর দিল, “মনিদিপা অনেক ভাল মেয়েরে। ওর মতন ত মেয়েই হয় না মনে হয়। মানবদার শরীর খারাপের জন্য ওর অনেক টাকার দরকার ছিল, আমাকে একবারের জন্যও বলল না ও। এই একটা চিঠি পাওয়া গেছে ওর ব্যাগ থেকে।”
“মানে?” জিজ্ঞেস করল দেবেশ।
উত্তরে ওর বাবা ওকে জানাল, “আজ খুব সকালে মনিদিপা বলে বেড়িয়ে ছিল যে অফিসের কাজে বম্বে যাচ্ছে। তারপরে ন’টা নাগাদ কেউ গঙ্গার ঘাটে একটা ব্যাগ কেউ কুড়িয়ে পায়, আর তার সাথে মনিদিপার পরনের জামাকাপড়ের কিছু অংশ। লাশ পাওয়া যায়নি, হয়ত গঙ্গার জলে ভেসে গিয়েছে কোথাও। ওর ব্যাগ আর জামা কাপড় দেখে পুলিস ওর অফিসে খবর দেয়। তারপরে অফিসের লোকেরা তোর জেঠিমাকে খবর দেয়। ব্যাগের ভেতরে একটা সুইসাইড নোট পাওয়া গেছে।”
দেবেশ জিজ্ঞেস করল বাবাকে, “কি লেখা ছিল তাতে।”
ও মা, মা গো,
বাবার শরীর খারাপের সময়ে অনেক টাকার দরকার হয়েছিল, তার জন্য আমি অনেকের কাছে হাত পেতে টাকা ধার করেছি। সেই টাকা শোধ করার মতন আমার আর শক্তি নেই। বাবাই যখন রইলেন না ত সেই টাকা শোধ করে কি করব। এদিকে পাওনাদারদের তাগাদা, আর আমি একা একটা মেয়ে। এই বিশাল পৃথিবীতে কাউকে ভরসা করে কিছু বলতে পারলাম না, কাউকে ঠিক ভাবে ভালবাসতে পারলাম না। ও মা, তুমি কেঁদো না যেন, মা গো। তোমার পাগলি মেয়ে তোমাকে আর মুখ দেখাতে পারবে না বলে এই পৃথিবী ছেড়ে চলে যাচ্ছে, মা। মা গো তুমি কেঁদো না, নরেশ কাকুর কাছে চলে যেও মা, নরেশ কাকু তোমাকে ফেলবে না। 
আর আমার বিয়ের জন্য যে হার টা বানিয়ে ছিলে সেটা দেবেশ কে দিও, বোলো ও যখন বিয়ে করবে তখন যেন ওর বউকে দেয়। আর ওকে বোলো যে ও যেন পড়া শুনা করে, আই আই টি যেন পায়। আমার ভালবাসা ওর সাথে সবসময়ে থাকবে। 
কাকিমা কে বোলো, পরের জন্মে আমি ঠিক কাকিমার বাড়ির বউ হয়ে আসব। মা গো, আমাকে ক্ষমা করে দিও, আমি বড় পাপী অভাগী মেয়ে, মা। পরের বারে ভাল মেয়ে হয়ে তোমার কোলে ঠিক ফিরে আসব। মা গঙ্গা যেন আমাকে নিজের করে নেয়, মা।
ইতি তোমার অভাগী কলঙ্কিনী মেয়ে, মনিদিপা। 

No comments:

Post a Comment