আবার সিস্টেমে পড়লাম

আমাদের বাসায কাজ করতো সিতু। ছোট বেলা থেকেই আমরা একসাথে বড় হয়েছি। কাজের ছেলে হলে কি হবে আমার সাথে সিতুর বন্ধুর মতোই সম্পর্ক ছিল। যে সময়ের কথা বলছি তখন আমি মেডিকেলের ফার্স্ট ইয়ারের ছাত্র। আমাদের বাড়িটা ছিল অনেক বড়। পেচনের দিকের একটা অংশে তার মায়ের সাথে থাকতো সিতু। গরীব ছেলে হলে কি হবে শালা ছিল লুল নাম্বার ওয়ান। কোর্টের পাশে যে মাগি দের ২০ টাকায় একবারের জন্যে পাওয়া যায় সেগুলোকে করে করে শালা নিজের ধোনটাকে নষ্ট করে ফেলেছে। মেডিকেলে ভর্তির ছমাসের মধ্যেই আমি এদের কাছে তখন পুরোদস্তর ডাক্তার। একদিন শালার ময়লা ধোনটাকে গ্লাভস পড়ে টেনেটুনে দেখলাম। বুঝতে পারলামনা কেন এটার স্থিতিস্থাপকতা নষ্ট হয়ে গেল! তবু মনগড়া একটা ওষুধ ধরে দিলাম। খা ব্যাটা। দেখ কি হয়। এমনই এক সময়ে সিতুর মা ওকে বিয়ে করানোর জন্যে পাগল হয়ে উঠল। সমস্যাটা অবশ্য সিতুই তৈরী করেছিল।

পাশের বস্তির একটা ১৬/১৭ বছরের মেয়ে রত্নার সাথে প্রেম চালাচ্ছিল। কেবল টিপেটুপে লাইনে এনেছে। তখনই ওভারনাইট এক মাগি চুদাতে গিয়ে এই দুর্ঘটনা। শালার ধোন আর দাড়ায় না। এরপর আর কদিন মাগি হায়ার করেছে। যে রত্নাকে দেখেই সিতুর ধোন দাড়িয়ে যেত সেই রত্নার বুক দুইটা টিপতে টিপতে, ভোদায় আঙ্গুলবাজি করে করে ওর জল খসিয়ে দিয়েছে কিন্তু সিতু হারামজাদার ধোনতো আর দাঁড়ায় না। বেচারি রত্না তো আর সেটা জানে না। সে সিতুকে দিয়ে চুদিয়ে তার জ্বালা মেটাতে চাইলো। কিন্তু সিতু শালা তো চান্স পায়াও চুদে না। রত্নাকে উল্টা পুল্টা বোঝায়। বিয়ের আগে চুদাচুদি তো ঠিক না। হ্যান ত্যান। রত্না তো তখন শরীরের জ্বালায় পাগল। যেভাবেই হোক ভোদায় না লাগানো পর্যন্ত ওর যেন শান্তি নেই। তো শালী করল কি, সিতুর মাকে এসে বলর সিতুর বাচ্চা ওর পেটে। সিতুর মার তো মাথা খারাপ। প্রথমে বকাঝকা, ঝুট ঝামেলা চলল। সিতু তো প্রথম থেকেই সব অস্বীকার করল। বলল রত্না মিথ্যে বলছে। কিন্তু মা তো পোলারে চিনে। শেষে যখন মামলার হুমকি দিল রত্না মহিলা ভয় পেয়ে সিতুর সাথে ওর বিয়ে ঠিক করে ফেলল।

তো আর কোন পথ না পেয়ে ব্যাটা আমার পায়ে এসে পড়ল। কিছু একটা কর মামা। এমন ভাবে বলল মায়াই লাগল। ডিপার্টমেন্টের হেডের সাথে কথা বললাম। শালাকে নিয়ে গিয়ে দেখালাম। তিনি অনেক টেষ্ট মেষ্ট করে শেষে আমাকে যা বললেন এখানে সেসব বলে কাহিনী লম্বা করতে চাইনা। বিয়েটা ছমাস পিছিয়ে দিতে বলায় সমস্যায় পড়লাম আমি।
অবশেষে সিতু আর আমি দুজন মিলে পরামর্শ করলাম কি করা যায়। শেষমেষ ঠিক হল রত্নাকে ডেকে আমি বুঝাব। কেন সিতু বিয়েটা এখন করতে পারছে না কি সমস্যা এসব। বিয়েটা ছমাস পড়ে হবে। সেই মতো সেদিন বিকেলে সিতু আমাদের বাসায় ছাদের চিলেকোটায় রত্নাকে ডেকে নিয়ে এল।

লাল রঙের একটা কামিজ ওর গাযে। এর আগে কখনও মেয়েটাকে দেখিনি আমি। এমন একটা মাল কাছে পিটে থাকে অথচ চোখে পড়েনি। আর এমন জিনিষ শালা দুনম্বরের জন্যে পাগল ভেবে আপসোস হল। ঘরে একটা খাট আর একটা চেয়ার আর টেবিল। আসবাব বলতে ঐ কিভাবে শুরু করব বুঝতে পারছিলাম না। এমন সময় নিচ থেকে আম্মু ডেকে নিলেন সিতুকে। কিছু আনতে বাজারে পাঠিয়ে দিলেন। সিতু আমাদের বাজার থেকে আসছি বলে চলে গেল। কিছুক্ষন এইসেই বলে আমি আসল কথায় চলে এলাম। মেডিকেলে পড়ার কারনেই হয়তো জড়তাটা তেমন ছিল না।

বিয়ে হলেও ছমাস চুদাচুদি করতে পারবে না জেনে আপসেট হযে পড়ল রত্না। কাদতে লাগল বেচারি। আমি ভয় পেলাম কান্নার শব্দ কেউ না আবার শুনে ফেলে। কাছে গিয়ে ওর চুলে হাত দিয়ে সান্তনা দিতে গেলাম। মাইয়া সাথে সাথে আমারে জড়ায়া ধরল। আর কইতে লাগল আমার কি অইব। আমার কি অইব। আমি বললাম আরে ছমাসই তো। তারপরে তো আর কোন সমস্যা নেই। কিন্তু মাইয়া আমাকে ছাড়ল না। আমি বুঝতে পারলাম শালা সিতু এইটার তাওয়া এমন গরম করছে এখন এর আর রুটি না তুইলা উপায় নাই। সিতু যাওয়ার আগে দরজা ভিড়িয়ে দিয়ে গেছিল। আমি সুযোগটা তাই নিলাম। রত্নাকে বিচানায় শুয়ে দিয়ে ওর বুকে মুখ রাখলাম। নরম বুকে মুখ ডুবে গেল। রত্না কিছু বলল না। টাইনা নেংটা কইরা ফেললাম মুহুর্তে। চুদতে চুদতে ফাক করে দিলাম। সিতু শালার ধোন ঠিক হওয়ার আগ পর্যন্ত পার্টটাইম ভালই চলছে আমার। ইদানিং সিতু শালা লাগাচ্ছে তো তাই আর এটাকে চুদতে ইচ্ছে করে না।

No comments:

Post a Comment